মাগুরার শ্রীপুরে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ১০ বাড়িঘর ভাংচুর-লুটপাট

মাগুরা প্রতিনিধি: মাগুরার শ্রীপুর উপজেলার রাজাপুর গ্রামে গতকাল রবিবার স্থানীয় আওয়ামীলীগের দু’গ্র“পের সংঘর্ষে রিয়াবুল ইসলাম ডালু (২৭) নামে এক যুবক নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে কমপক্ষে ২৫টি বাড়িঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৪ জনকে আশঙ্কাজনক অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিনিয়র সহকারি পুলিশ সুপার (সার্কেল) সুদর্শন রায় ও এলাকাবাসী জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগের লোকজন দুই ভাগে বিভক্ত। এর এক পক্ষে নেতৃত্ব দেন ৮ নং রাজাপুর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চাঁদ আলী এবং অন্য পক্ষে নেতৃত্বে রয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের নেতা হবিবর। শনিবার সন্ধ্যায় হবিবরের সমর্থকেরা চাঁদ আলীর সমর্থক বাদশার ওপর চড়াও হয়ে তার বাড়িতে হামলা চালায়। এরপর বাদশা ও তার লোকজন হবিবর ও খালেকের সমর্থকদের ৫/৬ টি বাড়িঘরে ভাংচুর করলে উত্তেজনা সৃষ্টি হয়।

এই ঘটনার জের ধরে গতকাল রোববার ভোরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় চাঁদ আলীর সমর্থকদের পক্ষের সমর্থকদের সড়কির আঘাতে মারা যায়। নিহত ডাবলু রাজাপুর গ্রামের জামাল শেখের ছেলে।

এদিকে হত্যাকান্ডের পরে নিহতের পক্ষের লোকজন প্রতিপক্ষ দাউদ, হাসেন, বাদশা, মন্টু, ওবায়দুল্লাহ ও শাহিদসহ ২৫ টি বাড়িঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। খবর পেয়ে সিনিয়র সহকারি পুলিশ সুপার (সার্কেল) সুদর্শন রায় শ্রীপুর থানা পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম জানান, বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মাগুরার পুলিশ সুপার একেএম এহ্সানউল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতের লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই