মাগুরা বঙ্গবন্ধু কাপ ফুটবল ঢাকা মোহামেডান ফাইনালে

মাগুরা প্রতিনিধি ॥ বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনালে ঢাকা মোহামেডান। এ টুর্ণামেন্টে আজ বৃহস্পতিবার বিকালে ঢাকা শেখ রাসেল ক্রিড়া চক্রকে টাইব্রেকারে পরাজিত করেছে। খেলার নির্ধারিত সময়ে উভয় দলই ২-২ গোলে অপরাজিত থাকায় টাইব্রেকারে খেলার মিমাংশা করা হয়। এই টুর্ণামেন্টে অন্য দলে খেলা খেলোয়াড়কে মোহামেডানে খেলানোর কারনে প্রথমার্ধের ৩৩ মিনিটে শেখ রাসেল মাঠ থেকে বেরিয়ে যায়। এ সময় তারা প্রায় ২০ মিনিট মাঠের বাইরে অবস্থান করে।

বসুন্ধরা সিমেন্টের পৃষ্ঠপোষকতায় মাগুরার বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ঢাকা মোহামেডান ও ঢাকা শেখ রাসেল ক্রিড়া চক্রের পক্ষে বেশ কয়েকজন তারাকা ফুটবলার অংশ নেন।

টান টান উত্তেজনা পূর্ণ খেলার প্রথমার্ধে কোন দলই গোল করতে সক্ষম হননি। পরবর্তীতে দ্বিতীয়ার্ধের ৪ মিনিটে শেখ রাসেলে হয়ে বিদেশী খেলোয়াড় ৯ নম্বর জার্সি পরিহিত দাউদা প্রধম গেলা করেন। এর পর একই দলের ২ নম্বর জার্সি পরিহিত নাসির দ্বিতীয় গোল করে। মোহামেডানের হয়ে ২০মিনিটে প্রথম গোলটি করেন ১৯ নম্বর জার্সি পরিহিত আমিনুর রহমান সজিব ও ৩৭ মিনিটে ১০ নম্বর জার্সি পরিহিত দলীয় অধিনায়ক তৌহিদুল ইসলাম সবুজ দলের পক্ষে সমতা সূচক গোলটি করেন। শেষ ক’মিনিটে কোন দলই আর কোন গোল করতে না পারায় নির্ধারিত খেলা শেষে টাইব্রেকার অনুষ্ঠিত হয়। টাইব্রেকারে ঢাকা মোহামেডান ঢাকা শেখ রাসেল ক্রিড়া চক্রকে ৭-৬ গোলের ব্যবধানে পরাজিত করে ফাইনালে উত্তির্ণ হয়।

খেলা শেষে ঢাকা মোহামেডানের অধিনায়ক তৌহিদুল ইসলাম সবুজকে ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাাচিত হন।

খেলা শেষে শেখ রাসেল ক্রিড়া চক্রের ডিরেক্টর খলিলুর রহমান জানান, মোহামেডান আজকে শেখ রাসেলের সাথে খেলার সময় দুইজন বিদেশী খেলোয়াড় খেলিয়েছেন যারা এর আগে এই টুর্ণামেন্টে অন্য দলের হয়ে খেলেছে। এরা হচ্ছেন, সিও জুনা পিও এবং যাবতা মোস্তফা মোহাম্মদ। এরা টুর্ণামেন্টের প্রধম খেলায় মাগুরা আছাদুজ্জামান ফুটবল একাডেমীর হয়ে খেলেছিল। এ ব্যাপারে টুর্ণামেন্ট পরিচালনা কমিটির কাছে একটি লিখিত অভিযোগ দাখিল করেছি। আমরা এর সুষ্ঠু বিচার দাবী করছি।

আজ শুক্রবার টুর্ণামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনাল খেলায় ঢাকা আবাহনী ক্রিড়া চক্র বাংলাদেশ নৌ-বাহিনীর মুখোমুখি হবে।



মন্তব্য চালু নেই