‘মাহমুদুল্লাহ ভাই আমাদের সাথেই থাকবেন’

আগামীকাল বাংলাদেশ ক্রিকেট দল মাঠে নামছে নিজেদের শততম টেস্টে। ২০০০ সালে টেস্ট অভিষেকের পর দীর্ঘ প্রায় ১৭টি বছর পর শ্রীলঙ্কার পি সারা ওভালে এই মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে টাইগাররা।

এই টেস্টটি বাংলাদেশ দলের কাছে ঐতিহাসিক তো বটেই তবে বাংলাদেশ দলপতি মুশফিকুর রহীমের কাছে এই টেস্টটি গুরুত্ব পাচ্ছে বেশি তার দল সিরিজে পিছিয়ে আছে বলে। মঙ্গলবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে একথা বলেন বাংলাদেশ দলের অধিনায়ক।

মুশফিক বলেন, “এটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ঐতিহাসিক টেস্ট। তবে আমরা সব টেস্ট ম্যাচকেই সমান গুরুত্ব দেই। এই টেস্টটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ কারন সিরিজে আমরা পিছিয়ে আছি। আমরা ভিন্ন পরিকল্পনা নিয়ে মাঠে নামবো। দলের সবাই পারফর্ম করার জন্য মুখিয়ে আছে।”

এদিকে, এর মধ্যেই জানা গেছে বাংলাদেশ দলের ঐতিহাসিক এই টেস্টে থাকছেন না বাংলাদেশ দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। তার না থাকার খবরে গতকাল থেকেই সংবাদ মাধ্যম আর সোশ্যাল মিডিয়া সরগরম।

তাই সংবাদ সম্মেলনেও তার কিছুটা ছুঁয়ে গেলো বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিককেও। রিয়াদ প্রসঙ্গে মুশফিক বলেন, “তিনি আমাদের সাথেই থাকছেন। ওয়ানডে স্কোয়াডে আছেন বিধায় দলের সাথেই থাকছেন তিনি।”

সব ক্রিকেটারেরই এমন বাজে সময় যায় বলে উল্লেখ করে মুশফিকুর রহীম আশা ব্যক্ত করেছেন মাহমুদুল্লাউহর ওয়ানডেতে আরও শক্তিশালী হয়ে ফিরে আসার। এই প্রসঙ্গে মুশফিক বলেন,

“সব ক্রিকেটার এমন বাজে সময়ের মধ্য দিয়ে যায়। অনেক সময় অনেক পরিশ্রম করলেও ফলাফল আপনার অনুকূলে আসে না। ম্যানেজমেন্ট তাকে ওয়ানডে দলে রেখেছে। আশা করি আরও শক্তিশালী হয়ে তিনি ওয়ানডেতে ফিরে আসবেন। তার জন্য শুভকামনা।



মন্তব্য চালু নেই