মায়ের হাত থেকে মেয়ের বিয়ের টাকা ছোঁ মেরে নিয়ে গেল ঈগল!

মেয়ের বিয়েকে সামনে রেখে মা এসেছিলেন ব্যাংকে। সামনেই মেয়ের বিয়ের বলে কথা, খরচতো হবেই! ২৩ ফেব্রুয়ারি তাই ব্যাংক থেকে সারা জীবনের সঞ্চয় ২০,০০০ টাকা (ভারতীয় রুপি) তুলে বাড়ি ফিরছিলেন ভারতের উত্তরপ্রদেশের বেরিলির দিনমজুর নূরজাহান।

কিন্তু হঠাৎই ঘটে গেল বিপত্তি! এ যেন বিনা মেঘে বজ্রপাত। আকাশ থেকে নেমে এলো এক ঈগল, ছোঁ মেরে নূরজাহানের হাত থেকে কেড়ে নিয়ে গেল তার টাকার বান্ডেল। এই ঘটনা হঠচকিয়ে যান তিনি! হতাশায় ভেঙে পড়া নূরজাহান ভেবেছিলেন, মেয়ের বিয়েটা আর হলই না।

একটা ঈগল তার সাথে আচমকা এমন শত্রুতা করবে কে জানত! কিন্তু মানুষের ভাগ্য কতভাবে না খোলে! কথায় আছে, কপালের নাম গোপাল! আর এই গোপাল আমেরিকার বাসিন্দা জনৈক উসমান খান। উসমানের চোখে পড়ে ঈগলের এই টাকা ছিনিয়ে নিয়ে যাওয়ার খবর। পুরাতন গাড়ির ব্যাবসায়ী উসমান খান উত্তরপ্রদেশ পুলিশের মাধ্যমে নূরজাহানের সঙ্গে যোগাযোগ করেন। আর পাঠিয়ে দেন ৫০০ মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় ৩৩,০০০ টাকা।

ব্যস, আর চিন্তা কিসের! রোববার মেয়ের বিয়ে। নূরজাহান মহা আনন্দে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। আর তার এই খুশির পিছনে রয়েছে যে মানুষটির হাত তিনি উসমান খান!



মন্তব্য চালু নেই