মুক্তিযোদ্ধারাই বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ সন্তান : ইসরাফিল আলম এমপি

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌম মানচিত্রের জন্য যারা জীবণ বাজি রেখে জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশ মাতৃকার মুক্তির জন্য যে সব সূর্য সন্তানেরা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করে পরাধিনতার কবল থেকে দেশকে স্বাধীন করেছে সেই বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান।
বর্তমান শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নে নানাবিদ কর্মসূচি হাকে নিয়েছে। তাদের জীবনে অভাব অনটন চিকিৎসা কোটা ভিত্তিক সরকারী চাকুরিতে নিয়োগ ও সন্তানদেন লেখাপড়ার জন্য মুক্তিযোদ্ধা সম্মানী ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। এই সুযোগ সুবিধাগুলো পর্যায়ক্রমে বৃদ্ধি করা হবে।

রবিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদের আয়োজনে মুক্তিযোদ্ধাদের কল্যাণে অসুস্থদের চিকিৎসা , সন্তানদের লেখাপড়া, বিবাহ ও গৃহসংস্কারের জন্য সরকারী হাট-বাজার ইজারা ল্বদ্ধ আয়ের ৪% অর্থ উপজেলার মুক্তিযোদ্ধাদের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া বিনতে তাবিবের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদেন চেয়ারম্যান এসএম আল ফারুক জেমস, মুক্তিযোদ্ধা কমান্ডার এ্যাড: ইসমাইল হোসেন, সহকারী কমান্ডার ( সাংগঠনিক) মো: নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন প্রমুখ।

উক্ত বিতরণ অনুষ্ঠানে উপজেলার অসুস্থ্য ও অসচ্ছল ৯৭ জন বীরমুক্তিযোদ্ধাদের মাঝে দুই লক্ষ ৬৭ হাজার টাকা বিতরণ করা হয়।



মন্তব্য চালু নেই