যশোরের খবর

যশোরে সাজাপ্রাপ্ত আসামী আটক
যশোর কোতয়ালি থানা পুলিশ অভিযান চালায়। এ সময় সাজাপ্রাপ্ত আসামী ইউসুফ আলীকে আটক করে। সে যশোর সদর উপজেলা সুতীঘাটা কামাল পুর গ্রামের আনসার আলী বিশ্বাসের ছেলে।
রোববার রাতে যশোর কোতয়ালি থানার এএসআই আতাউর রহমান ইউসুফ আলীর বাড়ি অভিযান চালায়। এ সময় তাকে আটক করে। পুলিশ জানায় ইউসুফ আলী একটি মামলায়
সাজাপ্রাপ্ত হয়। এরপর থেকে সে দীর্ঘদিন পালিয়ে বেড়াচ্ছি। গত রাতে হানা দিয়ে তাকে াাটক করা হয়েছে।

যশোরে এক ছেলের বিরুদ্ধে মায়ের মামলা
যশোরে এক মাদক সেবী তার মায়ের মোটা অংকের টাকা চুরি করেছে। যশোর সদরের খোজার হাট গ্রামের আলেকের ছেলে। এ ঘটনায় তার মা চায়না বেগম বাদি হয়ে যশোর কোতয়ালি থানায় মামলা করেছে।
গত ২০ অক্টোবর বিকেলে মাদক সেবী জুলফিকার মোল্যা নেশার টাকা জোগাড় করতে না পেরে মায়ের আলমারি ভেঙ্গে নগদ ৮০ হাজার টাকা হাতিয়ে নেয়।
মা চায়না বেগম জানায় পুত্র জুলফিকার মাদক সেবী । ইতিপূর্বে সে বাড়ির অনেক জিনিষ পত্র চুরি করে নেশার টাকা জোগাড় করেছে। তার কারনে সংসারের সদস্যরা অতিষ্ঠ হয়ে উঠেছে। এ কারনে তার বিরুদ্ধে মামলা করতে হয়েছে।

যশোরে পৌর নাগরিক অধিকার আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত
সোমবার সকালে যশোর শহরের আইডিইবি মিলনায়তন কার্যালয়ে পৌর নাগরিক অধিকার আন্দোলন যশোর জেলা শাখার উদ্যোগে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন,পৌর নাগরিক অধিকার আন্দোলনের আহবায়ক মাষ্টার নূর জালাল। এ সময় উপস্থিতছিলেন সংগঠনের সদস্য এডভোকেট রবিউল আলম,ইকবাল কবির জাহিদ,ইলাহদাদ খান,মুজহারুল ইসলাম,আমিরুল আলম রন্টু প্রমুখ।
লিখিত বক্তব্যে অভিযোগ করেছেন যশোর পৌর সভায় ব্যাপক দূর্নীতি,অনিয়ম,টেন্ডারবাজি,দলবাজী হচ্ছে। এর পাশাপাশি অযৌক্তিক ভাবে পৌরকর বৃদ্ধির করা হয়েছে। লিখিত বক্তব্যে আরও অভিযোগ করা হয়েছে পৌর নাগরিক অধিকার আন্দোলন কমিটি বিগত কয়েক মাস ধরে চার দফা দাবী আদায়ের লক্ষ্যে আন্দোলন করে আসছে।

জামায়াত-শিবিরের নেতাকর্মীসহ ৪৬ জন আটক
যশোরে ঢিলেঢালা ভাবে হরতাল পালিত
জামায়াতের ডাকা হরতালের শেষ দিন সারা দেশের ন্যায় যশোরে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। শহরে ছোট যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। তবে
দূরপাল¬ার যানবাহনসহ স্থানীয় সকল রুটের যান চলাচল করতে দেখা যায়নি। যশোরে ঢিলেঢালা ভাবে হরতাল পালিত হলেও পথে কোন পিকেটার দেখা যায়নি। তবে হরতাল বিরোধী মিছিল হয়েছে শহরের বিভিন্ন এলাকায়। নাশকতা ্এড়াতে পুলিশ প্রশাসন রবিবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় জামায়াত-শিবিরের ১৩ জন নেতাকর্মীসহ মোট ৪৬ জনকে আটক করেছে।
যশোর পুলিশের মুখপাত্র এএসপি রেশমা শারমিন জানান হরতালে নাশকতা সৃষ্টি করতে পারে এ আশঙ্কায় তাদেরকে আটক করা হয়েছে।

আ: লীগ ও তার অঙ্গসংগঠনের যশোর শহরে আনন্দ মিছিল
যশোরে জামায়াতের হরতাল প্রত্যাখ্যান করে আওয়ামী লীগ ও ছাত্রলীগ শহরের বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল করেছে । সোমবার রায় ঘোষণার পর বেলা ১২টার দিকে ছাত্রলীগের দুই গ্র“প পৃথক মিছিল বের করে। জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ মনিহার এলাকায় ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল সমর্থকরা দলীয় কার্যালয় এলাকায় মিছিল বের করে।

 



মন্তব্য চালু নেই