যেসব কথায় ভেঙে যেতে পারে প্রেমিকার মন

পৃথীবিতে খুবই স্পর্শকাতর একটি সম্পর্ক ভালোবাসার সম্পর্ক। আপনার ছোট্ট অথচ সুন্দর কোনো কাজে প্রিয় মানুষটি অভিভূত হবেন, তেমনি আপনার অসংযত কোনো কথায় ভেঙে যেতে পারে তার মন। আপনি যে কী বললেন, তা হয়তো আপনি খেয়ালই করলেন না, কিন্তু বেখেয়ালে বলা সেই কথাটিই হতে পারে আপনার সম্পর্কে ফাটল ধরার প্রধান কারণ।

তাই পরে আফসোস করতে হতে পারে এমন কোনো আচরণ বা কথা নাই বা বললেন আপনার প্রেমিকার সঙ্গে

খরচ বেশি করো :
সাধারণত মেয়েরা একটু টাকাপয়সা বেশিই ব্যয় করে থাকে। যে যেই বিষয়ে শৌখিন সে সেই বিষয়েই অর্থ বেশি ব্যয় করবে এটাই স্বাভাবিক। যেমন কেউ জুতার প্রতি দুর্বল থাকে, আবার কেউ প্রসাধনীতে খরচ বেশি করে। শখের বিষয়টিতে মেয়েরা একটু বেশিই স্পর্শকাতর থাকে। তাই আপনি যদি এই ব্যাপারে আপনার প্রেমিকাকে খোঁচাখুঁচি বেশি করেন, তাহলে কিন্তু তিনি বেঁকে বসবেন।

তুমি ওর মতো না :
মেয়েরা তাদের সঙ্গে অন্য কারো তুলনা করাটা একেবারেই পছন্দ করে না। আর তা যদি হয় আগের প্রেমিকার সঙ্গে, তাহলে তো খবরই আছে। আপনার আগের প্রেমিকা যেমনই হয়ে থাকুক না কেন, এ ব্যাপারে কথা বলতে না যাওয়াটাই ভালো। কেন শুধু শুধু অতীতের কথা বলে বর্তমান সম্পর্ক তিক্ত করবেন।

ছেলে বন্ধু নিয়ে সন্দেহ :
প্রেমে একটু আধটু ঈর্ষা থাকতেই পারে, কিন্তু তা যেন মাত্রা অতিরিক্ত না হয়ে যায়। আপনার প্রেমিকার বন্ধুদের নিয়ে বেশি সন্দেহ প্রকাশ করবেন না। এতে তো তিনি বিরক্ত হবেনই আপনার ওপর থেকে ভরসাও হারিয়ে ফেলবেন। তখন উল্টো আপনার মেয়ে বন্ধুদের সঙ্গে আপনার সম্পর্ক ঝুঁকিতে পড়ে যাবে।

মেয়েটা দেখতে খুব সুন্দর :
এ কথা প্রেমিকের মুখে শুনলে যেকোনো মেয়ে মন খারাপ করবেই। একটি মেয়ে চায় তার প্রেমিকের কাছে সবচেয়ে বেশি সুন্দর যেন সে হয়। প্রেমিকার সামনে অন্য কোনো মেয়ের রূপের প্রশংসা করবেন না। সে যদি সিনেমার নায়িকাও হয়, তবুও না। নইলে কিন্তু কুরুক্ষেত্র বেঁধে যেতে পারে।

তোমাকে ভালো দেখাচ্ছে না :
একটি মানুষকে প্রতিদিনই একই রকম দেখাবে এমন কোনো কথা নেই। আপনার প্রেমিকাকে যদি একদিন ভালো না দেখায় সেটা তাকে বলার দরকার নেই। আর তিনি যদি বার বার ‘কেমন দেখাচ্ছে আমাকে’ জিজ্ঞেস করতে থাকেন তাহলে সরাসরি জবাব না দিয়ে একটু ঘুরিয়ে জবাব দিন। তবে সরাসরি নেতিবাচক কথা কোনোভাবেই বলবেন না। এতে তিনি মনে কষ্ট পাবেন অবশ্যই।



মন্তব্য চালু নেই