যেসব কারণে তরুণেরা প্রেমে পড়ে বয়সে বড় বিবাহিতা নারীর!

আজকাল এই বিষয়টি খুব অহরহ ঘটছে, কমবয়সী একজন তরুণ প্রেম করছেন বয়সে অনেকটা বড় বিবাহিতা নারীর সাথে। বেশিরভাগ ক্ষেত্রেই সেটা হয় পরকীয়া।

ভালোবাসার ক্ষেত্রে যখন কোনো কিছুই বাঁধা নয় তখন বয়স তো তুচ্ছ। বয়সে বড়, ডিভোর্সি কিংবা বিধবা একজন নারীর সাথে প্রেমের সম্পর্ক সমাজ সমালোচনার চোখে দেখলেও আসলে তেমন কোনো অন্যায় নেই তাতে।

কিন্তু প্রেমটা যখন বিবাহিতা নারীর সাথে হয়? অবশ্যই নৈতিকতার একটা প্রশ্ন চলেই আসে। স্বামী-সন্তান থাকা সত্ত্বেও যখন প্রেম নিবেদন করছে একজন কমবয়সী তরুণ, নারী হয়তো নিজেকে সংবরণ করতে পারছেন না। কিন্তু একটি তরুণ কেন প্রেমে পড়ে এমন একজনের, যেখানে চাইলেই সে কোনো তরুণীর সাথে প্রেম করতে পারে

সত্যিকারের ভালোবাসা
সত্যিকারের ভালোবাসার কোনো বয়স, ধর্ম, জাত, হিসাব-নিকাশ নেই। এমন ভালোবাসা যে কারো জীবনে হঠাৎ করেই হতে পারে। বর্তমানে সত্যিকারের ভালোবাসার দেখা পাওয়া দুর্লভ হলেও এটাও হয় যে শত পার্থক্য সত্ত্বেও মানুষ দুজন আসলেই নিজেদের গভীরভাবে ভালোবেসে ফেলেন। এক্ষেত্রে নৈতিকতার প্রশ্নটা উঠতেই পারে। তবে জবাবটাও আপেক্ষিক, জীবন থেকে জীবনে বদলে যায়।
0f85bbe44ca536b795f05ba1bd2a75391327450138_full
আর্থিক নিরাপত্তার খোঁজে
অনেক তরুণের কাছেই এই প্রেমগুলো হচ্ছে অর্থনৈতিক নিরাপত্তা বা ক্যারিয়ারের ভালো করার চাবিকাঠি। নারীর হয়তো তার সিনিয়র কর্মক্ষেত্রে, সেক্ষেত্রে প্রেমের ফাঁদে ফেলে অনেক কিছুই আদায় করে নেয়া সম্ভব। কিংবা নারী যদি ধনী লোকের স্ত্রী হন বা নিজে কোনো পেশায় নিয়োজিত থাকেন, সেক্ষেত্রেও বিনা শ্রমে আর্থিক সুবিধা পাওয়া যায়। কেবল একটু প্রেমের অভিনয় করলেই হয়।

কল্পনার জগতে থাকা
অনেক তরুণই কিশোর বয়স থেকে বয়সে একটু বড় নারীদের নিয়ে ফ্যান্টাসিতে ভুগে থাকেন। দেখা যায় খুব কম বয়সে কোন আপা বা আনটির প্রেমে পড়ে যায়। সেই প্রেমে সফল হতে না পেরে আগ্রহের পরিমাণ দিন দিন বাড়তে থাকে।

কিশোর থেকে তরুণ হতে হতে ছেলেটির ফ্যান্টাসির পরিধিটা আরো বাড়ে। তার তখন অভিজ্ঞতা সম্পন্ন বিবাহিতা নারীদেরকে আক্ষরিক অর্থেই বেশী আকর্ষণীয় মনে হয়।
suborna-soud-30.4.14
নায়িকাদের দৌলতে
আমাদের সমাজে ছোটবেলা থেকেই নায়িকা, বিশেষ করে বলিউডের নায়িকাদের দেখে বড় হয় কিশোর-তরুণেরা। আর সেই বয়স থেকে বয়সে বড় নায়িকাদের প্রতি তীব্র আকর্ষণ জন্মে যায়। সেই আকর্ষণের আবেদন পূরণ করতেই বয়স্কা বিবাহিতা নারীদের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে যায়।

যৌন অভিজ্ঞতার খোঁজে
একজন বয়সে বড় বিবাহিতা নারী নিঃসন্দেহে যৌনতার দিক থেকে অনেক বেশী অভিজ্ঞতা সম্পন্ন। আর এই বাড়তি অভিজ্ঞতার খোঁজে অনেক ছেলেই মনে করে প্রথম যৌনতার সাথী হিসাবে একজন বিবাহিতা নারীই ভালো। বয়সে বড় হলেও এক্ষেত্রে অসুবিধা হবেনা কোনো। এই অসুস্থ চিন্তা থেকে এমন সম্পর্কে জড়িয়ে পড়েন বেশিরভাগ তরুণ।
bijori_1
দায়িত্ব নিতে হয় না
বয়সে বড় বিবাহিতা নারীর সাথে প্রেম ও যৌন সম্পর্কে জড়ানোর সবচাইতে বড় সুবিধা হচ্ছে দায়িত্ব নেয়ার দায় থাকে না। যতোদিন ইচ্ছা প্রেম হলো, ইচ্ছা না হলেই স্বামী-সন্তানের দোহাই দিয়ে ছেলেটি সরে যেতে পারে। খুব কম ক্ষেত্রেই এমন সম্পর্ক পরিণতির দিকে যায় বা ছেলেটি সাহস দেখায় আরেকজনের স্ত্রীকে বিয়ে করার।

ফাঁদে পড়ে যাওয়া
সবক্ষেত্রে যে একেবারে পুরুষেরই দোষ, তা কিন্তু নয়। অনেক ক্ষেত্রেই নারী নিজের দুঃখের কথা শুনিয়ে কিংবা নানান রকম ইমোশনাল ব্ল্যাকমেইল করে তরুণটিকে ফাঁদে আটকে ফেলে। এমন অনেক নারীর ফাঁদে পড়ে যাচ্ছে তরুণরা, বোঝার পরও তরুণটি বেরিয়ে আসতে চায়না সম্পর্ক থেকে।



মন্তব্য চালু নেই