যে কারনে ফোনে পর্ন দেখলেই বিপদ!

বাচ্চা থেকে বুড়ো। টিনএজার থেকে কর্মরত। সবার হাতে হাতেই এখন স্মার্টফোন। আর তাতে রয়েছে ইন্টারনেট। আর হাতের মুঠোয় গোটা দুনিয়া থাকার ফলে বাড়ছে খারাপ কাজ করার প্রবনতাও।

স্মার্টফোনের দৌলতে তুলনামূলকভাবে কমেছে কম্পিউটারের ব্যবহার। স্মার্টফোনের ব্যবহারের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে স্মার্টফোনে পর্ন দেখা।

এর আরও সুবিধা করে দিয়েছে সার্ভিস প্রোভাইডরগুলি। তারাও কম টাকায় ইন্টারনেট পরিষেবা চালু করেছে। এর ফলে মোবাইলে পর্নগ্রাফি দেখার হারও ক্রমশ বিপুল হারে বাড়ছে।

অপারেটিং সিস্টেমগুলির মধ্যে এখন মানুষ অ্যান্ড্রয়েডকেই সবথেকে বেশি পছন্দ করে। তার কারণ, অ্যান্ড্রয়েডে অন্যান্য অপারেটিং সিস্টেমগুলির থেকে ব্যবহার এবং পরিষেবা অনেক বেশি উন্নত।

তাই প্রচুর মানুষ অ্যান্ড্রয়েড ফোনে পর্ন দেখেন। কিন্তু এই অ্যান্ড্রয়েড ফোনে পর্ন দেখায় রয়েছে অনেক বিপদও। অ্যান্ড্রয়েড ফোনে পর্ন দেখার আগে জেনে নিন কোন কোন বিপদের মুখে পড়তে পারেন আপনি।

১) আপনি যে অ্যান্ড্রয়েড ফোন থেকে পর্ন দেখেন, সেই ফোন থেকেই নিশ্চয়ই মেল আইডি খোলেন। পর্ন সাইটগুলিতে এমন কিছু সিস্টেম করা থাকে, যার ফলে আপনি যখনই পর্নসাইট খুলছেন, সঙ্গে সঙ্গে সেই সিস্টেমের মারফত আপনার মেলের সমস্ত তথ্য ওই পর্নসাইটগুলিতে চলে যাচ্ছে। এতে আপনার নিরাপত্তাও কিছু থাকছে না। শুধু তাই নয়, এর ফলে আপনার ফোনের সমস্ত তথ্য হ্যাকারদের হাতে খুব সহজেই চলে যাচ্ছে।

২) আপনার ফোনে কি মাঝে মাঝেই ব্যালেন্স কমে যায়? কোনও কিছু অ্যাক্টিভেট না করেও কি টাকা কমতে থাকে? জানেন এটা কীভাবে হয়? আপনি যখনই আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে পর্নসাইটগুলি খোলেন, তখনই সেখানে অটোমেটিক অ্যাক্টিভেট করা বিভিন্ন ভিএএস সার্ভিসগুলি আপনার ফোনে অ্যাক্টিভেট হয়ে যায়। এই সাবক্রিপশনগুলোর জন্যই হঠাত্‌ হঠাত্‌ আপনার ব্যালেন্স কমতে থাকে।

৩) পর্নসাইটগুলি বাঁকা পথে টাকা রোজগার করার জন্য অনেক পথ অবলম্বন করে। অনলাইনে আসলে কোনও কিছুই বিনামূল্যে পাওয়া যায় না। আপনাকে হয় টাকা দিয়ে আর না হয় ডেটা দিয়ে সব কিছু কিনতে বা দেখতে হয়। মাঝে মাঝেই দেখা যায় আপনার কোনও একটি ডিভাইস আচমকা লক হয়ে গিয়েছে। তখন ফের আপনাকে টাকা খরচ করে ডিভাইসটি খুলতে হয়। তাহলে কীভাবে এসবের নজর এড়িয়ে অ্যান্ড্রয়েড ফোনে পর্নসাইট খুলবেন?

আপনার ফোনটিকে প্রথমে এয়ারপ্লেন মোডে করে নিন। তারপর ওয়াইফাই ব্যবহার করে পর্ন সাইট খুলুন। তাহলেই আর এই সমস্ত ঝামেলায় পড়তে হবে না।



মন্তব্য চালু নেই