যে তিনটি ভুল বেশি করে মেয়েরা

মানুষ মাত্রই ভুল হতে পারে। পুরুষ ও নারী উভয়ের ক্ষেত্রেই ভুল হওয়াটা স্বাভাবিক। কিন্তু পুরুষের চেয়ে নারীর ভুলের মাত্রাটা বেশি। এর অন্যতম কারণ পুরুষ একই ভুল বারবার করার চেষ্টা কম করে। আর নারীরা জেনেও একই ভুল বেশি করে। তবে জীবনে চলার পথে তারা তিনটি ভুল বেশি করে। ।

সম্প্রতি এ সংক্রান্ত এক প্রতিবেদন প্রকাশ করেছে হাফিংটন পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, জীবনে চলার পথে নারীরা যে তিনটি ভুল বেশি করে তা হলো-

১. নিউ ইংল্যান্ড জার্নাল মেডিসিনের গবেষণায় বলা হয়েছে, অনেক নারীই জানেন; পুরুষ ও তাদের হার্ট অ্যাটাকের লক্ষণ সম্পূর্ণই আলাদা। এরপরও ৫০ বছরের নিচে নারীরা হার্ট অ্যাটাকের কারণে দুবারেরও বেশি হাসপাতালে ভর্তি হয়। একই কারণে এ বয়সের নারীরা মৃত্যুর কোলে ঢোলে পড়ে।

অন্য এক গবেষণায় গবেষকরা জানতে পারেন, ৩০ থেকে ৫৫ বছরের মধ্যে নারীরা হার্ট অ্যাটাকে বেশি আক্রান্ত হয়। এ কথা জানার পরও নারীরা কোনো ডাক্তারের পরামর্শ নেয় না। তারা মনে করে, এ বয়সে পৌঁছার পরও তরুণী থাকে। আসলে নারীরা কখনো নিজেদের বয়স বাড়ার কথা চিন্তা করে না।
একের পর এক পোশাক পরিবর্তন করে নারীরা

২. একজন নারী যে স্থূল হয়ে যাচ্ছে তা আগের পোশাক গায়ে আঁটসাট হলেই বোঝা যায় কিন্তু তারা তা উপলব্ধি করতে চায় না। তারা মনে করে, মাথায় লম্বা হওয়ার কারণে এমনটি হচ্ছে। এরমধ্যে কখন যে তারা স্থূল হয়ে যায় তা টেরই পায় না। ফ্যাশনপ্রিয় হওয়ার কারণে এমনটি ঘটে থাকে। দুশ্চিন্তার কথা জেনেও নারীরা রোগ নির্ণয়ে ডাক্তারকে এড়িয়ে অনলাইনের পরামর্শ নেয়।

৩. অথচ তারা জানেন না যে, ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ সেবন করা উচিত নয়। রোগ শনাক্তের ক্ষেত্রে অবহেলা করলে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। এ কথা বোঝার পরও তারা সচেতন হয় না। অথচ পেশা নির্বাচনের ক্ষেত্রে ৫৫ শতাংশ নারীই ডাক্তারি পেশাকে বেছে নিচ্ছে।



মন্তব্য চালু নেই