যে পুরুষকে হাতছাড়া করতে নেই

আজকাল বিয়ে নিয়ে কেবল ছেলেরাই নয়, অনেক মেয়েও এই বিষয়টি নিয়ে দ্বিধায় ভোগেন। আর ভোগাটাই স্বাভাবিক। কেননা বিয়ের পর ব্রেকআপ হয়, ডিভোর্স হয়।

দ্রুত গতিতে বাড়ছে এই ডিভোর্সের হার। এমন পরিস্থিতিতে ভেবেচিন্তে বিয়ে করাটাই যৌক্তিক। কিন্তু কীভাবে বুঝবেন যে কোন মানুষটি আপনাকে ভাল রাখবে?

তাহলে জেনে নিন ১০টি বিশেষ গুণের কথা। এই গুণগুলোর অধিকারী হলে তাকে ভুল করেও হাতছাড়া করবেন না।

যখন একসঙ্গে থাকেন, শুধু আপনাকেই দেখে:
পুরুষরা অন্য নারীদের দিকে তাকাবেন এটাই স্বাভাবিক। কিন্তু যখন আপনারা একসঙ্গে থাকেন, তার মুগ্ধ দৃষ্টি কি কেবল আপনার দিকেই থাকে? যদি থাকে তবে জেনে রাখুন, এই মানুষটি আপনাকে আসলেই ভালবাসেন।

দারুণ উচ্চাকাঙ্ক্ষী, কিন্তু কল্পবিলাসী নন:
একজন উচ্চাকাঙ্ক্ষী মানুষ জীবনে অনেক দূর যাওয়ার যোগ্যতা রাখেন। তবে আকাশ কুসুম কল্পনায় ব্যস্ত মানুষেরা নন। তেমন জীবনসঙ্গী কেবল বিপর্যয় ডেকে আনেন জীবনে।

দারুণ কেমিস্ট্রি:
কেবল ভালবাসা থাকলেই হবে না, দু’জনের মাঝে একটা দারুণ রসায়নও থাকা চাই। আগ্রহ, উত্তেজনা, কাছে যাওয়ার বাসনা ইত্যাদি মিলিয়েই তৈরি হয় দারুণ এক রোমান্স।

বুদ্ধিমান, কিন্তু অহঙ্কারী নন:
বুদ্ধিমান মানুষ যদি অহঙ্কারী হন, তবে সারাজীবন আপনাকে দাবিয়ে রাখবে। অহঙ্কারী পুরুষদের এড়িয়ে চলাই ভাল।

আপনাকে হাসাতে পারে:
যতক্ষণ তার সঙ্গে থাকেন, আপনার মনটা কি আনন্দে ভরে থাকে? তিনি কি খুব অনায়াসেই আপনাকে হাসাতে পারে? তবে জেনে রাখুন, এটাই সেই পুরুষ যাকে আপনি খুঁজছেন!

ভালবাসা অনুভব করতে পারে:
মুখে ভালবাসি না বললেও তার ছোট ছোট কাজ দিয়েই কি আপনি অনুভব করতে পারেন তার গভীর ভালবাসা? যদি তেমন হয়, এমন মিষ্টি একজন পুরুষকে ছেড়ে দেয়ার কথা ভাববেন না মোটেও।

সম্পর্ক রক্ষায় ইচ্ছে করেই ঝগড়ায় হেরে যান:
ঝগড়া হচ্ছে খুব? ভীষণ তর্ক? দোষটা যারই হোক, কেবল শান্তি রক্ষা করতে গিয়েই কি তিনি তর্কে হেরে যান? তাহলে জেনে রাখুন, মানুষটি নিজের চাইতেও অনেক বেশি ভালবাসে আপনাকে।

আপনার ওজন নিয়ে তার মাথাব্যথা নেই:
আপনি দেখতে কেমন, মোটা না চিকন ইত্যাদি নিয়ে যে পুরুষের মাথাব্যথা নেই কিংবা যিনি আপনাকে কখনই রোগা/মোটা হতে বলেন না, ভালবাসুন শুধু তাকেই।

আপনার সম্মান তার সম্মান:
আপনার সম্মান রক্ষার জন্য কি তিনি যেকোনো কিছু করতে পারেন? তিনিই আপনার স্বামী হওয়ার যোগ্য।

আপনাকে ছাড়া তিনি এলোমেলো হয়ে যান:
সবচাইতে গুরুত্বপূর্ণ হচ্ছে এই বিষয়টি। যে মানুষ আপনাকে ছাড়া নিজেকে হারিয়ে ফেলেন, সারাটি জীবন তার কাছে আপনি থাকবেন সবচাইতে গুরুত্বপূর্ণ নারী। আর এমন কাউকে খুঁজে পেলে তাকে হারাতে দেবেন না ভুলেও।



মন্তব্য চালু নেই