যে ১০টি মিথ্যা ছেলেরা সব সময় বলে

ছেলেরা কিছু বিষয়ে ইচ্ছা করেই মিথ্যা বলে। বিশেষ করে, যখন সে কোনো বিষয়ে মেয়েদের কাছে ধরা পড়ে যায় অথবা মেয়েদের সামনে নিজেকে অনেক বেশি স্মার্ট প্রমাণ করার চেষ্টা করে। আসলে মিথ্যাগুলো সম্পর্কের জন্য খুব বেশি ক্ষতিকর না। তবুও জেনে রাখলে ক্ষতি কী?

১. আমি তাকে দেখিনি

আপনার প্রেমিক কখনোই স্বীকার করবে না যে, আপনি সঙ্গে থাকাবস্থায় সে অন্য কোনো মেয়েকে দেখেছে। যদিও আপনি কপালজোরে সেই দৃশ্য নিজের চোখেই দেখে ফেলেছেন। তবুও তাকে দিয়ে আপনি বলাতে পারবেন না যে, সে এই কাজটি হরহামেশাই করে। বিশেষ করে শপিং মল, রাস্তায়, এয়ারপোর্টে-যেসব জায়গায় ভিড় বেশি থাকে এবং মেয়েদের আনাগোনা বেশি থাকে সেখানে আপনার পুরুষ সঙ্গীটি অবচেতন মনেই অন্য মেয়েকে দেখতে ভুল করবে না। আর এ বিষয়ে মিথ্যা বলতেও কয়েক সেকেন্ড দেরিও করবে না সে।

২. আমি সিগারেট খাইনি

সিগারেট খাওয়ার পর ছেলেরা প্রেমিকা বা স্ত্রীর কাছে কখনোই এ বিষয়টি স্বীকার করবে না। উল্টো মিথ্যা কথা বলে সেটা প্রতিষ্ঠা করার চেষ্টা করবে।

৩. সব সময় তোমার কথাই ভাবি

কখনো যদি আপনার প্রেমিক বা স্বামী আনমনে চিন্তা করে এবং তার মুখের কোনে এক চিলতে হাসি থাকে, তাহলে ধরে নেবেন সে নির্ঘাত অন্য কারো কথা ভাবছে। যদিও এ কথা সে স্বীকার করবে না। বরং উল্টো আবেগি সুরে আপনাকে বোঝানোর চেষ্টা করবে যে, সে ঠিক সেই মুহূর্তে আপনার কথাই ভাবছিল এবং সারাক্ষণ সে আনমনে আপনার কথাই ভাবে।

৪. এর চেয়ে ভালো কিছু হবে

যদি আপনার প্রেমিকের কখনো চাকরি না হয় বা চলে যায় তাহলে নির্ঘাত সে এ ধরনের কথাই বলবে। কারণ সে কখনোই আপনার সামনে প্রকাশ করতে চাইবে না যে তার ভুলের কারণেই চাকরিটি হয়নি বা চলে গেছে।

৫. আমি এই রাস্তার মালিক

এখন যেরকম উন্নত প্রযুক্তি এবং দ্রুতগতির গাড়ি বাজারে পাওয়া যায় তাতে চড়ে ছেলেরা নিজেকে রাস্তার মালিক মনে করে। সে ভাবে ইচ্ছা এবং যা ইচ্ছা তাই করতে পারে। আর আপনি সাথে থাকলে সে এমন ভাব দেখাবে যে এটা কোনো বিষয়ই না তার জন্য।

৬. তোমাকে ছাড়া একদিনও থাকতে পারব না

এর থেকে বড় মিথ্যা কথা আর কিছু হতে পারে না! আপনি যখন তাকে কিছুদিনের জন্য একা রেখে যাবেন তখন সে ভাবখানা এমন দেখাবে যে, আপনাকে ছাড়া সে কিছুই বোঝে না। একটা দিনও আপনাকে ছেড়ে থাকতে পারবে না। পুরোটাই মিথ্যা। বরং উল্টো সে খুশি হয়ে বন্ধুদের সঙ্গে পার্টি দেবে। আর মনে মনে ভাববে, ‘যাক বাবা বাঁচা গেল, অন্তত কিছুদিন শান্তিতে থাকা যাবে।’

৭. আমি ঘুমাচ্ছি না, ভাবছি

যখন সে সত্যি সত্যি ঘুমানের চেষ্টা করছে আর আপনি তার সঙ্গে কথা বলতে চাচ্ছেন তখন সে বোঝানোর চেষ্টা করবে যে, সে কোনো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে ভাবছে। সুতরাং এ সময় তাকে না জ্বালানোটাই ভালো। মনে রাখবেন, এ ধরনের কথা সে কাজ করার সময় বা টিভি দেখার সময় বেশি করে থাকে।

৮. আমি ভুলে যাইনি

যখন আপনার প্রেমিক বা স্বামী কোনো বিষয়ে ভুলে যাবে আর আপনি তাকে মনে করিয়ে দেবেন, তখন সে এমন ভাব দেখাবে যে বিষয়টি তার মনে ছিল এবং সে আপনাকে সারপ্রাইজ দিতে চেয়েছিল। কিন্তু আগেভাগেই আপনি বলে দিয়েছেন। তাই আর সারপ্রাইজটি থাকল না। খুব জোর গলায় সে এ বিষয়টি প্রতিষ্ঠা করার চেষ্টা করবে, যাতে আপনি তার কথা বিশ্বাস করতে বাধ্য হন।

৯. আমি সব সময় এসব নিয়ে ভাবি না

যদি কোনো বিষয় আপনার অপছন্দ কিন্তু আপনার প্রেমিক বা স্বামীর পছন্দ হয় তাহলে জিজ্ঞাসা করার পরও সে স্বীকার করবে না যে, বিষয়টি নিয়ে সে মনে মনে ভাবছে। উল্টো সে আপনাকে বোঝাবে যে, আমি সব সময় এসব বিষয় নিয়ে ভাবি না।

১০. কে বলছে আমার চুল পড়ে গেছে, আমি স্টাইলের জন্য এমনটা করেছি

ছেলেরা মাথায় টাক পড়ে যাচ্ছে এ কথা সহসা স্বীকার করবে না। বরং নতুন লুকের জন্য সে এমনটা করেছে আপনাকে এটাই বোঝানোর চেষ্টা করবে। যদিও ঘটনাটি পুরোই উল্টো। তবুও ছেলেরা বিষয়টি স্বীকার করতে চাইবে না।



মন্তব্য চালু নেই