রওশনের সঙ্গে আর ছলনা করবেন না এরশাদ : প্রধানমন্ত্রীর আশাবাদ

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের সঙ্গে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ আর কোনো ছলনা করবেন না বলে রসিকতা করে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় সংসদে বুধবার প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। এসময় সংসদের সভাপতিত্বে ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এর আগে বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নেন রওশন এরশাদ। এসময় তিনি বেশ কয়েকটি কবিতা পড়ে শোনান। পাশাপাশি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সমালোচনাও করেন রওশন।

এরপর প্রধানমন্ত্রী তার দীর্ঘ বক্তৃতার এক পর্যায়ে বলেন, আমাদের বিরোধীদলীয় নেতা অনেকগুলো কবিতা বলেছেন। এজন্য তাকে সাধুবাদ জানাই। তবে একটি কবিতা সম্পর্কে আমি বলতে চাই। উনি বলছেন, বুঝিব আমি বুঝিব এ ছলনা/ কি তুমি বলিতে চাও আমি বুঝি না।’ মনে হয় উনি উনার বাম দিকে যিনি (এরশাদ) বসে আছেন তার দিকে তাকিয়ে এটা বললে ভাল হত।

প্রসঙ্গত, সংসদ অধিবেশন কক্ষে বিরোধীদলীয় এমপিদের জন্য নির্ধারিত আসনের প্রথম সারিতেই রওশন এরশাদের আসন। তার বাম পাশেই হুসেইন মুহাম্মদ এরশাদ বসেন।

শেখ হাসিনা বলেন, ‘প্রথমে আমি বুঝতে পারিনি উনি কাকে উদ্দেশ্য করে কবিতাটি বলছেন। পরে ভাবলাম এরশাদ সাহেবকে উদ্দেশ্য করেই বলছেন। আমি আশা করি এরশাদ সাহেব ভবিষ্যতে আর কোনো ছলনা করবে না।’

শেখ হাসিনার এ কথার পর সংসদে হাস্যরসের সৃষ্টি হয়। সবাই উচ্চস্বরে হেসে উঠার পাশাপাশি টেবিল চাপড়ে আনন্দ প্রকাশ করেন। অন্যদিকে সংসদের কক্ষে বসে থাকা রওশন এবং এরশাদ এক অপরের দিকে চেয়ে হাসেন।



মন্তব্য চালু নেই