রমজান মাস জুড়ে ইফতার পার্টিতে ব্যস্ত থাকবেন খালেদা জিয়া

আন্দোলনের কর্মসূচি না থাকলেও ইফতার অনুষ্ঠানের মাধ্যমে নিজ দল, শরিক দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

প্রতি বছরের মতো এবারের রমজানেও ইফতার কর্মসূচিতে ব্যস্ত সময় পার করবেন সাবেক এ প্রধানমন্ত্রী। রমজানের শেষ দিকে পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে এবারও সৌদিআরব যেতে পারেন তিনি।

খালেদা জিয়া প্রতি রমজানে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গের সম্মানে নিজে ইফতার পার্টির আয়োজন করেন। অন্যদিকে আবার তিনি ঢাকা মহানগরসহ দলের অঙ্গ-সহযোগী সংগঠন এবং ২০ দলীয় জোট শরিকদের বাইরেও দুই-একটি রাজনৈতিক দল এবং বিএনপি সমর্থিত পেশাজীবী সংগঠনের ইফতারেও অংশগ্রহণ করবেন খালেদা জিয়া।

এবারও রমজানের প্রথম দিন আলেম-ওলামা ও এতিমদের সম্মানে রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে ইফতার মাহফিলের আয়োজন করেছেন খালেদা জিয়া।

দলীয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, এরপর ১১ জুন রাজনীতিবিদ এবং ১২ জুন পেশাজীবী ও বিশিষ্ট নাগরিকদের সম্মানে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ইফতারের আয়োজন করবেন খালেদা। এ ছাড়া ১৩ জুন কূটনীতিকদের সম্মানে ইফতারের আয়োজন করবেন গুলশানের হোটেল ওয়েস্টিনে।

৯ জুন সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ইফতার মাহফিলে খালেদা জিয়ার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

এ ছাড়া ১৫ জুন ইস্কাটনের লেডিস ক্লাবে জোটের শরিক জাতীয় পার্টি (কাজী জাফর), ১৬ জুন একইস্থানে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ১৮ জুন মতিঝিলের হোটেল পূর্বাণীতে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ১৯ জুন হোটেল সোনারগাঁওয়ে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), ২১ জুন বনানীর সেরিনা হোটেলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি), ২২ জুন লেডিস ক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এবং ২৩ জুন গুলশানের ইমান্যুয়েলস কনভেনশন হলে বাংলাদেশ লেবার পার্টি, ২৬ জুন জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ, যৌথভাবে) ইফতার মাহফিলে প্রধান অতিথি থাকবেন খালেদা জিয়া।

এর বাইরে জামায়াতে ইসলামী, বিকল্পধারা বাংলাদেশ, বিএনপিপন্থী প্রকৌশলীদের সংগঠন এবের ইফতার অনুষ্ঠানেও প্রধান অতিথি থাকবেন খালেদা জিয়া।

খালেদা জিয়াকে প্রধান অতিথি করে ঢাকা মহানগর বিএনপি ইফতার মাহফিলের আয়োজন করবে। কিন্তু দিনক্ষণ এখনো ঠিক হয়নি।

প্রতি বছরের মতো এবারো রমজানের শেষের দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পবিত্র ওমরাহ পালন ও মসজিদে নববিতে এতেকাফের জন্য সৌদি আরব যেতে পারেন বলে গুঞ্জন রয়েছে। তিনি সৌদিতে গেলে একই সময়ে পরিবারসহ বড় ছেলে তারেক রহমান এবং প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর পরিবারের সদস্যরাও ওমরাহ করতে সেখানে যেতে পারেন। তবে খালেদা জিয়ার সৌদি সফরের বিষয়টি দলের পক্ষ থেকে এখনো নিশ্চিত করা হয়নি।

যেসব ইফতার অনুষ্ঠানে খালেদা জিয়া উপস্থিত থাকতে পারবেন না সেখানে দলের মহাসচিবসহ সিনিয়র নেতারা প্রতিনিধিত্ব করবেন। এরই অংশ হিসেবে ১০ জুন নয়াপল্টনের সিগাল রেস্টুরেন্টে ২০ দলীয় জোট শরিক খেলাফত মজলিসের ইফতারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



মন্তব্য চালু নেই