রাণীনগরে ডাকাতি সংঘটিত ॥ সাড়ে ৩ লক্ষ টাকার মালা মাল লুট

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে এক গরু ব্যবসায়ীর বাড়ীতে ডাকাতি সংঘটিত হয়েছে । ডাকাতরা ৭ ভরি স্বর্ণালংকার ও নগদ টাকাসহ প্রায় সাড়ে ৩ লক্ষ টাকার মালা মাল লুট করে নিয়ে গেছে । গ্রামবাসী ডাকাতদের প্রতিহত করতে গেলে ডাকাতদলের ছোড়া ককটেলে এবং মারপিটে ৩ জন আহত হয়েছে । আহতদের মধ্যে আলম হোসেন (২০) কে ভোরে রাণীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে । ঘটনাটি ঘটেছে উপজেলার ভেবড়া গ্রামে ছোলাইমান সরদারের ছেলে বাবলু সরদারের বাড়ীতে।

ওই বাড়ীর গৃহিনি লাবলি বিবি (৩৬) জানান, শনিবার রাত অনুমান ১টা নাগাদ প্রায় ২০/২৫ জনের একদল ডাকাতরা তার বাড়ীর প্রাচির টপকে বাড়ীতে প্রবেশ করে। এর পর কেচি গেটের তালা কেটে বাড়ীর ভিতরে প্রবেশ করে ঘড়ের দরজা ভেঙ্গে বাড়ীর সবাইকে মারপিট করে এবং শিশু কন্যা নেহা (৬) কে দেশীয় ধারালো অস্ত্রের মখে জিম্মি করে । এর পর ড্রয়ারে থাকা নগদ প্রায় ১ লক্ষ টাকা এবং প্রায় ৭ ভরি বিভিন্ন স্বর্ণের গহনা লুট করে যাবার সময় গ্রামের লোকজন এগিয়ে আসলে ডাকাতরা পর পর দু’টি ককটেল নিক্ষেপ করে ঘটনাস্থল ত্যাগ করে। এসময় ডাকাতদের ছোড়া ককটেলে আলম হোসেন (৩২) গুরুত্বর আহত হয় । আহত আলমকে ভোরে রাণীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে । সে একই গ্রামের লুঃফর রহমানের ছেলে। এছাড়া ডাকাতদের মারপিটে বাড়ীর গৃহস্থ্য বাবলু হোসেন (৪২) ও গৃহিনী লাবলি বিবি আহত হয় । খবর পেয়ে রাতেই থানাপুলিশ ঘটনাস্থলে পৌঁছে ।

এছাড়া রবিবার সকালে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। গৃহিনী লাবলি বিবি আরো জানান, ডাকাতদলের অনেকেরই মুখোষ পড়া এবং সবার গায়ে কালো জ্যাকেট ও প্যান্ট পড়া ছিল । তাছাড়া তাদের প্রত্যেকের হাতে ধারালো চাকু,লোহার রড,শাবল ও লাঠি শোটা ছিল । এর মধ্যে বেশ কয়েকজনের হাতে পিস্তল ছিল বলেও জানান তিনি । স্থানীয়রা জানান,সকালে বাড়ীর অদুরে স্কুল মাঠ থেকে ডাকাতদের ব্যবহৃত একটি তালা কাটা কাটারি ও বেশ কয়েকটি লাঠি শোটা উদ্ধার করা হয়েছে ।

এব্যাপারে রাণীনগর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান,ডাকাতির ঘটনা খুব গুরুত্বের সাথে ক্ষতিয়ে দেখা হচ্ছে । পুরো বিষয়টা উদঘাটনে আমরা জোর তৎপর রয়েছি এবং জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।



মন্তব্য চালু নেই