রাণীনগরে স্থগিত ৩টি কেন্দ্রের ভোট ॥ নৌকার পালে নতুন হাওয়ায় দুলছে ভোটাররা

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগর উপজেলার ১নং খট্রেশ্বর রাণীনগর ইউনিয়নের ৩টি স্থগিত ভোট কেন্দ্রের এলাকায় ব্যাপক উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। আবারও নির্বাচনের প্রচারণায় নৌকার পালে নতুন করে নতুন হাওয়ায় দুলছে ভোটাররা। গত ২৫ সেপ্টেম্বরে নির্বাচন কমিশন তফসিল ঘোষনার পর থেকে আবারও এই ৩টি কেন্দ্রে নতুন করে বইতে শুরু করেছে নির্বাচনের হাওয়া। আবারও চেয়ারম্যান প্রার্থী থেকে শুরু করে সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের মহিলা প্রার্থীরা কোমড় বেঁধে নির্বাচন মাঠে নেমেছেন। নতুন করে এই এলাকার ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন ভোটারদের মন জয় করার জন্য।

ভোটাররা বলছেন, যে প্রার্থীই ভোট চাইতে আসুক না কেন ,নৌকার পালে যে হাওয়া লেগেছে তাই আমরা নৌকাকেই নির্বাচিত করব। সহিংস ঘটনার কারনে রাণীনগর উপজেলার ১নং খট্রেশ্বর রানীনগর ইউনিয়নের ৩টি কেন্দ্রে ভোট স্থগিত করায় এবার ওই ৩ কেন্দ্রে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছেন প্রশাসন।

১নং খট্টেশ্বর রাণীনগর সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন ধানের শীষ প্রতিক নিয়ে বিএনপি’র মো: ফরহাদ হোসেন মন্ডল, নৌকা প্রতিক নিয়ে আ’লীগের মো: আসাদুজ্জামান পিন্টু, আনারস প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী ডা: মো: আনজির হোসেন,মোটরসাইকেল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো: মো: গোলাম মোস্তফা ও ঘোড়া প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব এসএম মাসুদ রানা বিষু। তবে নির্বাচনী মাঠে পাওয়া যায়নি আনারস ও ঘোড়া প্রতিকের প্রার্থীদের। চেয়ারম্যান প্রার্থীরা একে অপরের নির্বাচন কর্মীদের হুমকিদানের অভিযোগ করলেও প্রশাসন বলছে নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহনযোগ্য করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থাসহ যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

এদিকে ভোটাররা বলছেন, মাদক ব্যবসায়ী, মাদকসেবী, মাতাল,সুদখোড়, সন্ত্রাসী প্রার্থীদের আমরা কোনভাবেই ভোট দিবোনা। এই কারনে আমাদের সিদ্ধান্ত যেহেতু সারাদেশে নৌকার পালে হাওয়া লেগেছে , সে কারনে এই নির্বাচনেও এলাকার উন্নয়ন,শান্তি ও নিরাপত্তার স্বার্থে আমরা নৌকাকেই বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করব। ভোচারদের এমন বক্তব্যে এই ইউনিয়নে নৌকার বিজয় নিশ্চিত বলে মনে করছেন পর্যবেক্ষরা।

সহিংসতার বন্ধঘোষিত খট্টেশ্বর রাণীনগর সদর ইউনিয়নের আল-আমিন দাখিল মাদ্রাসা, সিম্বা ইউনাইটেড উচ্চ বিদ্যালয় ও লোহাচুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ করা হবে আগামী ৩১ অক্টোবর। এই ৩ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা রয়েছে ৬ হাজার ১শ’১৪জন।

নওগাঁ জেলা নির্বাচন অফিসার হুমায়ন কবির জানান, দলীয় প্রতিকে ইউনিয়ন পরিষদে নির্বাচনের ৫ম ধাপে গত ২৮ মে রাণীনগর উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শুরু থেকে শেণ পর্যন্ত জেলার অন্য কোন উপজেলার কোন কেন্দ্রে কোন প্রকার সহিংসতা ছাড়াই সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু রাণীনগর উপজেলার ৮ টি ইউপিতে নির্বাচন চলাকালীন সময়ে এই ৩টি ভোট কেন্দ্রে কতিপয় দুর্বৃত্তরা জোরপূর্বক ভোট প্রদান ও ভোট কেন্দ্রে দখল করার চেষ্টা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ স্থগিত ঘোষনা করেন। এই ৩টি কেন্দ্রের ভোট আগামী ৩১ অক্টোবর রোজ সোমবার দিন অনুষ্ঠিত হবে।

নওগাঁর পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম, পিপিএম জানান, একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে আইন শৃংখলা রক্ষার স্বার্থে কঠোর নিরাপত্তা ব্যবস্থাসহ যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে।



মন্তব্য চালু নেই