রাবিতে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১০টায় এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী বের করে ফিজিক্যালি চ্যালেঞ্জ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (পিডিএফ) রাবি শাখার সদস্যরা।

র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গণগ্রন্থাগারের সামনে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় পিডিএফ’র রাবি শাখার সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে দিবসের তাৎপর্য্য তুলে ধরে বক্তব্য দেন, রাবির সাবেক ছাত্র উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, পিডিএফ’র কেন্দ্রীয় কমিটির বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর হাসানুল বান্না প্রমুখ। এ সময় সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল আলিমসহ বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক প্রতিবন্ধী শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সে পিডিএফ’র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাবির উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান। অনুষ্ঠান শেষে সংগঠনটির পক্ষ থেকে নবীনদের বরণ এবং ¯œাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান পালিত হয়।



মন্তব্য চালু নেই