রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপন চুক্তি বাতিলের দাবিতে রাবিতে ছাত্র সমাবেশ

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপন চুক্তি বাতিলের দাবিতে ও জঙ্গিবাদের বিরুদ্ধে রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের মাসব্যাপী কর্মসূচীর শেষ দিনে পূর্ব নির্ধারিত ছাত্র সমাবেশ করেছে সংগঠনটির নেতাকর্মীরা। বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে গ্রন্থাগারের সামনে থেকে একটি প্রতিবাদী র‌্যালী নিয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে আম চত্বরে সমাবেশ করে তারা।

সমাবেশে রাবির কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তরের পরিচালনায় বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয় উদীচি শিল্পীগোষ্ঠীর সভাপতি ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার সুজন, বিশ^বিদ্যালয় ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল।

সমাবেশে বক্তারা বলেন, রাজনৈতিক ষড়যন্ত্রের মাধ্যমে সুন্দরবন ধংস করে দেশে অন্যায় প্রতিষ্ঠা হতে দেওয়া হবে না। এসময় তাদের আন্দোলকে ন্যায় সঙ্গত দাবি করে ন্যায়ের পথে থেকে পরিবেশ রক্ষার আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষনা দেন।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবেদীন, বিপ্লবী ছাত্র মৈত্রির সভাপতি প্রদীপ মার্ডি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সহ সভাপতি তাসনুভা তাহরীন অন্তরা, ছাত্র ফেডারেশন সাধারণ সম্পাদক তমাশ্রী দাস, বিশ^বিদ্যালয় থিয়েটারের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন প্রমুখ। এসময় প্রতিবাদী গান পরিবেশন করেন, রাবি সমগীত সাংস্কৃতিক প্রঙ্গন।



মন্তব্য চালু নেই