রাষ্ট্রপতি নয়, ফেসবুকে ‘ব্যক্তি’ ওবামা

ফেসবুকে নিজের অ্যাকাউন্ট খুললেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি বারাক ওবামা। এরআগে ওবামার নামে ফেসবুকে অ্যাকাউন্ট খোলা হলেও তার পক্ষে হোয়াইট হাউসের একটি সংস্থা সেটির দেখভাল করতো। সোমবার নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট খুললেন সোশ্যাল মিডিয়া-স্যাভি মার্কিন প্রেসিডেন্ট।

তার টুইটার অ্যাকাউন্ট রয়েছে অনেকদিন আগে থেকেই। ফেসবুকেও তার নামে রয়েছে অ্যাকাউন্ট। তবে, ‘বারাক ওবামা, পলিটিশিয়ান’ নামে ফেসবুক পেজ শুধুমাত্র তার রাজনৈতিক প্রচারের জন্য ব্যবহৃত হয়। এবার আর রাজনীতিক নন, ব্যক্তি ওবামা ধরা দিতে চান সোশ্যাল মিডিয়ায়। সেজন্যই ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট খোলা।

‘প্রেসিডেন্ট ওবামা, পাবলিক ফিগার’ নামে এই পেজ সোমবার লাইভ হওয়ার তিন ঘণ্টার মধ্যেই ২ লাখ Like পেয়ে যায়। কয়েক ঘণ্টার মধ্যেই কমেন্টে চলে আসে ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গের মন্তব্য। ফেসবুকে উদ্বোধনী ভিডিয়ো পোস্টে নিজেরই একটি ভিডিও পোস্ট করেছেন ওবামা। সেখানে দেখা যাচ্ছে- হোয়াইট হাউসের পেছনের দিকে তিনি হেঁটে বেরাচ্ছেন, ঘুরে দেখছেন লিঙ্কন নামে তাঁর বাজপাখি ও অন্যান্য প্রাণীদের। আবহাওয়ার পরিবর্তনের সঙ্গে যুদ্ধে অবতীর্ণ হওয়ার আহ্বান জানিয়ে ভবিষ্যৎ প্রজন্মের কাছে ওবামার বার্তা, ‘এই সুন্দর পৃথিবীটাকে আমাদেরই জন্য রক্ষা করুন।’



মন্তব্য চালু নেই