লংকানদের ১৫৬ রানের টার্গেট দিল টাইগাররা

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলংকাকে ১৫৬ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা।

এদিন তেমন সুবিধা করতে পারেননি টাইগার ব্যাটস্যমানরা। তবে সৌম্য সরকারের ২৯, মাহমুদউল্লাহর ৩১ আর মোসাদ্দেক হোসেনের অপরাজিত ৩৪ রানে ভর করে ৬ উইকেটে ১৫৫ রান করে সফরকারীরা।

বৃষ্টির পর ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন তামিম। লাসিথ মালিঙ্গার বলে বোল্ড হওয়ার আগে রানের খাতাই খুলতে পারেননি তিনি।

শুরুর ধাক্কা কাটিয়ে ভালোই লড়ছিলেন সৌম্য-সাব্বির। ব্যাট হাতে তারা পল্টা জবাব দিচ্ছিলেন লংকান বোলারদের। সৌম্য আর সাব্বির রহমান দুজনে ২৬ বলে তুলে নেন ৫০ রান।

কিন্তু ষষ্ঠ ওভারের প্রথম বলে দলীয় ৫৭ রানে সাব্বির (১৪ বলে ১৬ রান) দুর্ভাগ্যজনকভাবে রান আউট হন। স্কোর বোর্ডে কোনো রান যোগ না হতে একই ওভারের পঞ্চম বলে ফিরেন সৌম্য। ভিকুম সঞ্জয়ের বলে থিসারা পেরেরার তালুবন্দি হওয়ার আগে ২০ বলে ১ ছক্কা ও ৩ চারে ২৯ রান করেন তিনি।

এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। অনেকটা উইকেট বিলিয়ে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। আসেলা গুনারত্নের বলে স্কুপ করতে গিয়ে বোল্ড আউট হন তিনি।

দলের এ বিপদের সময় অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাকিব আল হাসানও দ্রুত বিদায় নেন। সেকুগে প্রসন্নের বলে আসেলা গুনারত্নের হাতে ধরা পড়েন এই তারকা অলরাউন্ডার।

মুশফিক আর সাকিবের বিদায়ে পুরো ওভার খেলা নিয়ে শংকা জাগে টাইগার শিবিরে। তবে মাহমুদউল্লাহ রিয়াদ আর মোসাদ্দেক হোসেনের ৩৬ বলে ৫০ রানের জুটিতে সম্মানজনক স্কোর গড়তে সমর্থ হয় টাইগাররা।

মাহমুদউল্লাহ ১৯তম ওভারের প্রথম বলে আউট হয়ে গেলে মাশরাফি বিন মুর্তজা আর মোসাদ্দেক দলের সংগ্রহ ১৫৫ রানের বেশি নিতে পারেননি।

শ্রীলংকার হয়ে মালিঙ্গা ২টি আর প্রসন্ন, সঞ্জয় ও গুনারত্নে ১টি করে উইকেট পান।

এদিকে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ দিয়েই এই ফরম্যাট থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি ও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আর এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হচ্ছে মোহাম্মদ সাইফুদ্দিনের।



মন্তব্য চালু নেই