লিঙ্গ পরিবর্তনের আগে ও পরে, দেখুন ভাবিয়ে তোলার মত ১০টি ছবি

নারী থেকে পুরুষে রূপান্তর, কিংবা পুরুষ থেকে নারীতে। আধুনিক যুগে এই বিষয়টা খুবই সাধারণ একটা ব্যাপার হয়ে দাঁড়িয়েছে এবং অহরহ শুনতে পাওয়া যাচ্ছে এমন ঘটনার কথা। লিঙ্গ বদলে ফেলা এমন মানুষদের পোশাকি নাম “ট্রান্স জেন্ডার”। তবে বলাই বাহুল্য যে পশ্চিমা দেশগুলোতেও লিঙ্গ বদলে ফেলা মানুষদের নিয়ে কাজ করে বিচিত্র ও মিশ্র অনুভূতি। কেউ কেউ তাঁদের সহজ ভাবে মেনে নিতে চেষ্টা করলেও সমাজের বেশিরভাগ মানুষ দেখেন ঘৃণা কিংবা ভয়ের চোখে। এখন ট্রান্স জেন্ডারের প্রেম, বিয়ে কিংবা অন্য কোন সামাজিক ও ব্যক্তিগত অধিকারের বিষয়টি নিয়েও অনেকের আপত্তি প্রবল।

কিন্তু আসলেই কি একজন লিঙ্গ বদলে ফেলা মানুষ অচ্ছুৎ? লিঙ্গ বদলে ফেললে ঠিক কতটা বদলে যান তিনি? শরীর না হয় বদলে যায়, মনটাও কি বদলে যায়? নাকি দিন শেষে পরিচয় সেই একটাই দাঁড়ায়… আমরা সকলে মানুষ! পৃথিবীতে অনেকেই তাঁদেরকে স্বাভাবিক মানুষ হিসাবে মেনে নিতে নারাজ, আর এটা যার যার অভিরুচি। দেখুন ১০ জন মানুষের লিঙ্গ বদলে ফেলার আগে ও পরের ছবি, দেখুন পার্থক্য। এই ছবিগুলো আপনাকে জীবন সম্পর্কে একটাবার ভাবতে অবশ্যই বাধ্য করবে।

প্রচ্ছদে যাকে দেখতে পাচ্ছেন, তার নাম অ্যাশনেল। বামদিকের ছবিগুলো লিঙ্গ পরিবর্তনের আগে ও ডান পাশের ছবিগুলো লিঙ্গ পরিবর্তনের পরে।

২) Cythia

৩) La Patrona

৪) Lady Ross

৫) Lina

৬)Natali

৭)Sahira

৮) Denny

৯) Danay

১০) Vanesa

সূত্র- aplus.com



মন্তব্য চালু নেই