‘লিটনের খুনীরা যেই হোক না কেন, তাদের বিচার হবেই হবে’

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন- এই উত্তরবঙ্গ ছিল আমাদের হাজার বছরের স্বাধীনতা সংগ্রামের দীর্ঘ সময় ধরে মহাবিদ্রোহের। এখান থেকেই তিতুমীরের বাশেঁর কেল্লা, বৃটিশ বিরোধী আন্দলোন, ফকির মজনু শাহ, ফকির ঈশা খাঁ, সাঁওতাল বিদ্রোহসহ একটি একুশের পরে আর একটি একুশের চেতনার। এই সুন্দরগঞ্জ, গাইবান্ধা, রংপুর তথা এই উত্তরবঙ্গ স্বাধীনতা সংগ্রাম করেছে। এই বাংলাকে স্বাধীন করেছে। গাইবান্ধার মানুষ, সুন্দরগঞ্জের মানুষ, রংপুরের মানুষ কোন দিন ভয় পাইনি, ভয় পায়না। আপনারা আমাদের পাশে থাকেন, আমরা আপনাদের পাশে আছি, পাশে থাকবো-ইনশাল্লাহ্।

শনিবার বিকালে গাইবান্ধার সুন্দরগঞ্জ ডি ডব্লিউ ডিগ্রি কলেজ মাঠে নাগরিক কমিটি আয়োজিত প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটন স্বরণে নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি হুসিয়ারী করে বলেন- লিটনের রক্তের দাগ এখনো শুকায়নি। লাশ নিয়ে কেউ রাজনীতি করবেন না। লাশ নিয়ে রাজনীতি করলে এর পরিনাম ভাল হবে না। লিটনের হত্যাকারীরা যত বড় ক্ষমতা ধরই হোক না কেন, তাদের বিচার এই বাংলার মাটিতে হবেই- হবে। মন্ত্রী উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশ্যে বলেন- লিটনের রক্তের দাগ শুকায়নি। এই সুন্দরগঞ্জে স্বাধীনতা বিরোধী চক্রকে লিটনই উৎখাত করেছিল। তাই, মনোনায়ন নিয়ে কেউ কারাকারি করবেন না। যে মনোনায়ন পাবে, সেই হবে লিটনের উত্তরশুরী।

নাগরিক কমিটির আহব্বায়কও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক- গোলাম মোস্তফা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বালাদেশ আ’লীগের যুগ্ন- সাধারণ সম্পাদক- মাহবুবুল আলম হানিফ এমপি, সাবেক মন্ত্রী জাহাঙ্গির কবির নানক এমপি, আ’লীগের সাংগঠনিক সম্পাদক- বি এম মোজাম্মেল হক এমপি, সুজিত রায় এমপি, খালিদ মাহমুদ এমপি, বাহা উদ্দিন নাসিম এমপি জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি, হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, মীর্জা আজম এমপি, প্রয়াত এমপি লিটনের স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি- মাহমুদ হাসান রিপন, সভাপতি সাইফুর রহমান সোহাগ, গাইবান্ধা জেলা আ’লীগের সভাপতি- এ্যাডঃ সৈয়দ শামস-উল- আলম হীরু, সাধারন সম্পাদক আবু বক্কর সিদ্দিক, গোবিন্দগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আতাউর রহমান, সুন্দরগঞ্জ উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাজেদুল ইসলাম, পৌর আ’লীগের সিনিয়র সহ-সভাপতি এটিএম মুসুদুল ইসলাম চঞ্চল, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক রেজাউল আলম রেজা প্রমুখ। শোক সভা সাফল্য মন্ডিত করতে উপজেলা শাখা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির পক্ষে সভাপতি শামচুল আলম, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, সদস্য তাওহিদুল, আমিনা খাতুন, বিভিন্ন পর্যায়ের সংগঠনের পক্ষে স্ব-স্ব ব্যানার ফেসটুনে উক্ত সভায় যোগদান করায় উক্ত সভাটি জন সমুদ্রে পরিণত হয়।



মন্তব্য চালু নেই