লুই কানের নকশা আনাটাই নীল নকশা : মির্জা ফখরুল

জাতীয় সংসদ ভবনের মূল নকশা ঢাকায় আনা প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হঠাৎ করে লুই আই কানের নকশা আনা, এটা একটি নীল নকশা। এর মূল উদ্দেশ্যই হচ্ছে জিয়াউর রহমানকে মুছে ফেলা। কিন্তু তা সফল হবে না।

‘জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম’ নামে একটি সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার শেরে বাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘এই সরকার সচেতনভাবে চেষ্টা করছে জিয়াউর রহমানের নাম বাংলাদেশের মাটি থেকে মুছে ফেলার; যেটা কোনোদিনই সম্ভব হবে না। তার নাম বাংলাদেশের মানুষের হৃদয়ে গেঁথে রয়েছে এবং কোনো ষড়যন্ত্র তাকে বাংলাদেশের মানুষের কাছ থেকে বিচ্ছিন্ন করে দিতে পারবে না।’

তিনি বলেন, ‘মাজার বলুন, পদক বলুন, অন্য কিছু বলুন তাদের হঠকারী এ সিদ্ধান্ত দেশের মানুষ মেনে নেবে না।’

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, মুক্তিযুদ্ধের প্রজন্মের সভাপতি শামা ওবায়েদ, কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

আসন্ন নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু হবে কিনা জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমরা কখনোই মনে করি না, এ নির্বাচন কমিশন কোনো সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করার উপযুক্ত, সে যোগ্যতাই তাদের নেই। তার পরেও গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা, জনগণকে সংগঠিত করা এবং জনগণের কাছে পৌঁছানোর জন্য এ নির্বাচনগুলোতে অংশ নিচ্ছি।



মন্তব্য চালু নেই