শক্তিশালী ব্যাটারির ফোন আনলো সিম্ফনি

দেশের বাজারে শক্তিশালী ব্যাটারি নতুন একটি ফোন আনলো সিম্ফনি। ফোনটির মডেল এইচ ১৭৫। এতে আছে ৪০০০ হাজার মিলিঅ্যাম্পায়ার আওয়ারের ব্যাটারি। ফলে ফোনটি দীর্ঘক্ষণ সচল রাখা যাবে।

নতুন ফোনটিতে আছে ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। এতে ৬৪ বিটের ১.৩ গিগাহার্জের কোয়াডকোর প্রসেসর ও ২ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে। আরও আছে মালি টি৭২০ জিপিইউ।

অ্যানড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটির রিয়ারে আছে অটোফোকাস সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের।

এই ফোনটির ক্যামেরা সফটওয়্যারে থাকছে জিরো শাটার ডিসপ্লে, ফেস ডিটেকশন, টাইম ষ্ট্যাম্প, নয়েজ রিডাকশন এইচডিআর, কন্টিনিউয়াস শট স্লো মোশন ভিডিও এবং লাইভ ফটো।

এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ‘স্মার্ট মোশন’ যাতে থাকছে অ্যাকশন আনলক, স্মার্ট অ্যানসার, অ্যানসার বাই সুইং, স্মার্ট কল এবং স্মার্ট সুইচ সহ আরো অনেক ফিচার।

ফোনটিকে সহজে ব্যবহার করার জন্যে এতে দেয়া হয়েছে ‘মাল্টি জেসচার সেটিংস’। যার মাধ্যমে এই ডিভাইস টিকে এক হাতে ব্যবহার করা অনেক সহজ হবে। স্ক্রিন অফ থাকা অবস্থায়ও আঙুল দিয়ে C লিখে ক্যামেরা ওপেন করা, কিংবা E লিখে ব্রাউজার ওপেন করা যাবে। ফোনের নির্দিষ্ট জেশ্চার চাইলেই এডিট করে, নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ওপেন করা যাবে।

এতে আরো আছে ১৬ জিবি স্টোরেজ সুবিধা।এর এক্সপান্ডেবল মেমোরি ৩২ জিবি পর্যন্ত ।

এই হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক Emergency Rescue Feature Support । এই সেটটির ব্যবহারকারী কোন ধরণের বিপদের সম্মুখীন হলে তখন ভলিউম এর আপ এবং ডাউন বাটন ৩ সেকেন্ড এর জন্য ধরে থাকলে অটোমেটিক একটি মেসেজ সেটিংস এ সেট করে রাখা ইমার্জেন্সি কন্টাক্টস এর কাছে মেসেজ চলে যাবে লোকেশন সহ। চাইলে ইন্টারভ্যাল ও পছন্দ করা যাবে।

সিম্ফনির নতুন এই ফোনটি ধূসর এবং সাদা এই দুটি রঙে পাওয়া যাবে।

দেশর বাজারে ফোনটির মূল্য ১০ হাজার ৪৯০ টাকা।



মন্তব্য চালু নেই