শাকিব বললেন, অপু কি আমার বিয়ে করা বউ?

প্রায় সাত মাস ধরে নিখোঁজ অপু বিশ্বাস। দেশে নেই তিনি। তবে কোথায় আছেন সে খবরও কারো জানা নেই। এই বিষয়ে শিল্পী সমিতির সভাপতি হিসেবে শাকিব খানের পদক্ষেপ নেওয়া প্রয়োজন বলে মনে করেন চলচ্চিত্রসংশ্লিষ্টরা।

কতটুকু নিয়েছেন সে পদক্ষেপ? এব্যাপারে শাকিব বলেন, যতটুকু সাধ্য খোঁজ নেওয়ার চেষ্টা করেছি। অপুর পরিচিতদেরও বলেছি। এখন থানায় জিডি করা কিংবা পুলিশের সাহায্য নেওয়াটা তো আমার দায়িত্ব না। এটা তাঁর পরিবার করবে। আমার মনে হয়, তাঁর পরিবার জানে সে কোথায় আছে।

প্রযোজক ও পরিচালক সমিতি তো আপনাকে দায়ী করছে। তাঁরা আপনার বিরুদ্ধে অভিযোগপত্রও তৈরি করেছে… এমন প্রশ্নের জবাবে শাকিব বলেন, এটা তাঁদের মনগড়া সিদ্ধান্ত। আমি কেন দায়ী হব? তাহলে কি সালমান শাহর মৃত্যুর জন্য শাবনূর দায়ী? আমাদের ইন্ডাস্ট্রিতে জুটি প্রথা যুগ যুগ ধরে চলে আসছে। আমি আর অপু সেই প্রথার ফসল। আমাদের ছবি দর্শক পছন্দ করেছেন বলে আমরা ৭০টির মতো ছবিতে একসঙ্গে কাজ করেছি। তার মানে কী অপু কোথায় গেল, কী করল, কী খেল এগুলো আমাকে জানতে হবে? সে কি আমার বিয়ে করা বউ?

তবে অপু বিশ্বাসের ফিরে আসার বিষয়েও দারুণ প্রত্যয়ী শাকিব। তিনি বলেন, আমার বিশ্বাস অপু দ্রুত ফিরবেন। মান-অভিমান থাকতেই পারে। হয়ত ইন্ডাস্ট্রিতে কারো সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছিল তাঁর। এটা সাময়িক। আমি প্রযোজক-পরিচালকদের ধৈর্য ধরতে বলব। অবশ্যই অপু ফিরে এসে কাজ শেষ করবেন।



মন্তব্য চালু নেই