শান্তির স্বপক্ষে ফুঁসে উঠছে মানুষ

দেশব্যাপী রাজনৈতিক সহিংসতা ও পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা ও দগ্ধ করার প্রতিবাদে রাজপথে নেমে এসেছেন বিভিন্ন পেশার মানুষ। প্রতিবাদের অংশ হিসেবে শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। মানববন্ধন শেষে বিশাল এক র‌্যালিও বের হয়।

মানববন্ধনে অংশ নিয়েছেন বাংলাদেশ প্রতিদিন-এর সম্পাদক নঈম নিজাম, অভিনয়শিল্পী হাসান মাসুদ, চিত্রনায়িকা নিপুণ, ক্রিকেটার আকরাম খান, নাঈমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজন, নাট্যকার সৈয়দ হাসান ইমাম, সাবেরী আলম, ড. ইনামুল হক প্রমুখ।

মানববন্ধন শেষে সহিংসতার বিরুদ্ধে বিভিন্ন স্লোগানসংবলিত ব্যানার, পোস্টার ও ফেস্টুন নিয়ে বিশাল এক র‌্যালি বের হয়। র‌্যালিতে সব ধর্ম, বর্ণ ও পেশার মানুষকে সহিংসতাবিরোধী স্লোগান দিতে দেখা যায়। এতে বৌদ্ধ ভিক্ষু ও খ্রিষ্টান যাজকদের পাশাপাশি সাধারণ পেশার মানুষদের অংশ নিতে দেখা গেছে।

র‌্যালিটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে হাইকোর্ট সামনের সড়ক প্রদক্ষিণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে গিয়ে অবস্থান নেয়।

এ প্রতিবাদ কর্মসূচিতে শিক্ষার্থী, সাংবাদিকসহ নানা পেশাজীবী সংগঠন অংশ নিয়েছে। বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখার ছাত্রলীগ নেতা-কর্মীরা এবং কামাল পাশার নেতৃত্বে গণজাগরণের একাংশ এতে অংশ নেয়। ‘সাধারণ আমাদের মিলিত ক্ষমতা-বোমাবাজদের চেয়েও অনেক বেশি’, ‘শান্তির জন্য হোক প্রতিবাদ’, ‘আমরা আইনজীবী, আমরা শিক্ষার্থী, আমরা সাংবাদিক, আমরা শিল্পী’ ব্যানারে প্রতিবাদকারীরা স্লোগান দিচ্ছেন।



মন্তব্য চালু নেই