শামীম ওসমানের শাড়ি পরে ভোটের প্রচারে আইভী

২২ ডিসেম্বরের ভোটকে সামনে রেখে ৫ ডিসেম্বর থেকেই আনুষ্ঠানিক প্রচারে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তবে এই প্রচার শুরুর পাঁচ দিন পর শনিবার সকালে আইভীর ভোট প্রার্থনায় নামটা নিশ্চিতভাবে একটু অন্যরকম। এদিন তিনি মাঠে নামেন দলের ভেতর তার এক সময়ের প্রতিদ্ব্ন্দ্বী নেতা শামীম ওসমানের উপহার দেয়া শাড়ি পরে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে শামীম ওসমান আইভীর জন্য বানানো একটি তাঁতের শাড়ি দেখান। শামীম ওসমানের ঘনিষ্ঠ একজন ঢাকাটাইমসকে জানান, নারায়ণগঞ্জের বিখ্যাত তাঁত শাড়ির দোকান ‘রঙ’ থেকে বানিয়ে এনেছেন। শামীম ওসমান যে শাড়িটি সংবাদ সম্মেলনে তুলে ধরেন সেটি ছিল সাদা জমিনের ওপর লাল-সবুজের পাড় দেয়া। আর জমিতে সুতার কাজ করা নৌকাখচিত রয়েছে শাড়িটিতে। এই শাড়িটি পড়েই ভোটের প্রচারে নামেন আইভী।

তাঁতের শাড়ির প্রতি আইভীর দুর্বলতা পুরনো। শামীম ওসমান সংবাদ সম্মেলনে জানান, তিনি সংসদ সদস্য হওয়ায় আইভীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিতে পারছেন না। নিজেকে আইভীর বড় ভাই হিসেবে বর্ণনা করে শামীম বলেন, এই শাড়ি পড়ে আইভী প্রচারে নামলে তার মনে হবে, তার বড় ভাইও নির্বাচনী প্রচারে আছেন।

এই সংবাদ সম্মেলনের পরপর আইভীর জন্য বানিয়ে আনা দুটি শাড়ি তার কাছে পাঠিয়ে দেন শামীম ওসমান। তাৎক্ষণিকভাবে আইভী এই শাড়ির বিষয়ে কোনো প্রতিক্রিয়া না জানালেও পরদিন সকালেই তিনি বুঝিয়ে দেন উপহারটা ভীষণ পছন্দ রয়েছে তার। সকালে ‘বড় ভাইয়ের’ উপহার দেয়া শাড়ি পড়েই নির্বাচনী প্রচারে নামেন তিনি।

প্রচারে নামার আগে আইভী তার ফেইসবুকে লিখেন, ‘ভাইয়ের পাঠনো শাড়ি পরে আল্লাহ্‌র নামে আজকের পথচলা শুরু করলাম । নয় শঙ্কা, নয় ভয়, শহর হবে শান্তিময়……. নয় শঙ্কা, নয় ভয় এইবার হবে নৌকার জয়।’

এই নির্বাচনে শামীম ওসমান ও আইভীর মধ্যে পুরনো বিরোধ কোনো ধরনের প্রভাব ফেলে কি না- এই গুঞ্জনের মধ্যে শুক্রবার সংবাদ সম্মেলন করে শামীম ওসমান বলেন, তিনি তার ছোট বোন আইভীর পক্ষেই আছেন। আর শনিবার থেকেই তার সমর্থকরাও আইভীর হয়ে ভোট চাওয়া শুরু করবেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং আইভী চাইলে সংসদ সদস্য পদ ছেড়ে নিজেও প্রচারে নামতে প্রস্তুত বলেও জানান শামীম। তবে রাতেই আইভী বলেন, শামীম ওসমান সংসদ সদস্য পদ ছেড়ে প্রচারে নামুন-এটা তিনি চান না। দূর থেকে সমর্থন দিলেই তিনি খুশি।



মন্তব্য চালু নেই