শালিখায় প্রায় লক্ষাধিক টাকার সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ

মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শালিখা উপজেলার তালখড়ি ইউনিয়নের বিভিন্ন রাস্তা থেকে ঐ ইউনিয়নের এক গ্রাম পুলিশের বিরুদ্ধে লক্ষাধিক টাকার সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। তারই তিনজন সহকর্মী সাকাওত হোসেন,সিদ্দিকুর রহমান ও কুড়োন সরদার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেছে।

অভিযোগ সূত্রে জানাযায়,উপজেলার ছান্দড়া গ্রামের মোঃ তবিবার রহমান অরপে তোতা মিয়া সীমাখালী ও চতুরবাড়ীয়া সড়ক থেকে বিভিন্ন প্রজাতির ছোট বড় ১৯টি গাছ কর্তন করেছে। মাত্র ৪/৫টি গাছ ইউনিয়ন পরিষদে জমা দিয়ে বাকি সব গাছ বিক্রি করে প্রায় লক্ষাধিক টাকা আত্মসাৎ করেছে। অভিযোগ কারি সিদ্দিকুর রহমান জানান ,শুধু ঐ রাস্তার ১৯টি গাছই নয়। সে পিয়ারপুর মন্ডল বাড়ী হতে ওয়াপদার ভেড়ী পর্যন্ত রাস্তার আরো ১০টি বিভিন্ন জাতের গাছ কর্তন করেছে। যার কোন হদিস নাই। এ ব্যাপারে তালখড়ি ইউনিয়নের সচিব মোঃ আলী কদও জানান, ,১৯টি গাছের লগ আমার অফিসের সামনে রাখাছিল। পরবর্তীতে ঐ গাছ কোথায় গেছে আমার জানা নেই। তালখড়ি ইউনিয়ন ভূমি অফিসের সহকারি মাহবুবুর রহমান জানান ,কয়েকটি গাছ চেয়ারম্যান অফিসের সামনে রয়েছে। আর পিয়ার সড়কের গাছের আমরা লিখিত প্রতিবেদন কর্তৃপক্ষের কাছে দাখিল করেছি।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মমিন উদ্দিন বলেন, আবেদন পেয়েছি, বিষয়টি উপজেলা ইঞ্জিনিয়ার অফিসে তদন্তাধিন রয়েছে। প্রতিবেদন পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য গত ২ মাস আগে প্রচন্ড বৃষ্টি ও ঝড়ে শালিখা উপজেলার বিভিন্ন সড়কে প্রচুর পরিমান গাছ উপড়ে পড়ে। এই সুযোগকে কাজে লাগিয়ে এক শ্রেণীর অসৎ ব্যক্তি পড়া ও খাড়া অনেক গাছ কেটে লুট পাট করে।



মন্তব্য চালু নেই