শীতার্তদের পাশে সোনার বাংলা জন ঐক্য

সাভারের গণবিশ্ববিদ্যালয়ের একঝাঁক তরুণ শিক্ষার্থী সোনার বাংলা জন ঐক্য নামে একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন প্রতিষ্ঠা করেন। যার মূল উদ্দেশ্য হচ্ছে সমাজসেবা মূলক কাজ। এই সংগঠনটি শুরুর দিক থেকে বিভিন্ন সেবামূলক কাজে অংশ গ্রহণ করে আসছে। ইতিমধ্যে তারা বাংলাদেশের শীতঅঞ্চলের মধ্যে অন্যতম জেলা পঞ্চগড়ে শীত বস্ত্র বিতরণ কার্যক্রম গ্রহণ করেন। এর ফলশ্রুতিতে ২জানুয়ারী পঞ্চগড় জেলার ধাক্কামারা ইউনিয়নে সকাল ১০টায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ কার্যসম্পন্ন করা হয়। এসময় উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়ন চেয়ারম্যান আমানুল­াহ বাচ্চু এবং অধস্তন ওয়ার্ডের মেম্বর বৃন্দ।
এবিষয়ে সোনার বাংলা জন ঐক্য সংগঠনের সদস্য মোঃ লিমন হোসেন বলেন, সচেতন মানুষ হিসাবে প্রত্যেক নাগরিকের উচিত অসহায়, দরিদ্র মানুষদের পাশে দাড়ানো। আমরা সাধারণ মানুষ হিসাবে এদের পাশে দাড়াতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি। ভবিষ্যতে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে এবং সাধারণ মানুষদের পাশে সারা জীবন থাকতে চাই। আসলে আমাদের চিন্তা ভাবনা শুধু মাত্র কোন গ্রাম বা ইউনিয়নকেন্দ্রিক নয়, আমরা সকলের সহযোগীতায় সারা বিশ্বব্যাপী কাজ করতে চাই। সকলের কাছে আমাদের জন্য দোয়া ছাড়া আর কিছু চাওয়ার নাই।
এবিষয়ে ধাক্কামারা ইউনিয়নের চেয়ারম্যান আমানুল­াহ বাচ্চু বলেন, এই প্রথম কোন সংস্থা আমার ইউনিয়নে এমন কোন কাজ করল এর আগে কোন সংস্থা আমাদের সাহায্য করেনি। আসলে এ অঞ্চলের মানুষেরা দরিদ্র এবং শীত ও তুলনামূলক ভাবে বেশী। আমার ইউনিয়নের অসহায়-দরিদ্র মানুষেরা সোনার বাংলা জন ঐক্যকে পাশে পেয়েছে তাতে আমরা তাদের কাছে কৃতজ্ঞ। তাদের আমরা আমাদের দুঃসময়ে পাশে পেয়েছি এ জন্য তাদের ধন্যবাদ জানাই। ভবিষ্যতে এর দীর্ঘায়ু কামনা করি এবং সাহায্য আশা করছি। যদি এদের মত প্রশাসন এবং বিভিন্ন সংস্থা এগিয়ে আসে তবে একদিন দরিদ্র বলে বাংলাদেশে কোন অভিশাপ থাকবেনা।



মন্তব্য চালু নেই