সমকাল সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা

সরকার দুলাল মাহবুব, রাজশাহী থেকে : দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার ও প্রকাশক একে আজাদসহ চারজনের বিরুদ্ধে রাজশাহীর আদালতে মানহাণির মামলা করেছে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

রবিবার দুপুরে রাজশাহী চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত (খ) অঞ্চলে এ মামলা দায়ের করেন। শুনানি শেষে বিচারক আসামীদের বিরুদ্ধে সমন জারি করে আগামী ২৬ সেপ্টেম্বর আসামীদের হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার অন্য আসামীরা হলেন- সমকালের স্টাফ রিপোর্টার অমরেশ রায় ও রাজশাহী ব্যুরো সৌরভ হাবিব।

মামলার এজাহারে বলা হয়েছে, বাদি একজন দায়িত্বশীল উচ্চ শিক্ষিত ও সম্মানিত ব্যক্তি। তিনি বর্তমানে রাজশাহী জেলা আওয়মাীলীগের সাধারন সম্পাদক। বাদি আ.লীগের সাধারন সম্পাদক হিসেবে রাজশাহী জেলাসহ সমগ্র দেশে পরিচিতি আছে।

প্রেক্ষিতে সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার, প্রকাশক একে আজাদ, স্টাফ রিপোর্টার অমরেশ রায় এবং রাজশাহী ব্যুরো অফিস রিপোর্টার সৌরভ হাবিব একজোটে বাদির প্রতি প্রতিহিংসা পরায়ণ হয়ে তার খ্যাতি ও সুনাম নষ্ট করতে গত ২৪ মে সমকাল পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘টাকায় মিলছে নৌকা’ শিরোনামে মিথ্যা ও মানহানিকর সংবাদ পরিবেশন করে।

প্রকাশিত ওই নিউজের ১৫ পৃষ্ঠার ১ এর কলামে ‘জেএমবি সদস্য আবদুস সালামকে মনোনয়ন পাইয়ে দিতে এমপি এনামুল হক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ তার কাছ থেকে ৫৫ লাখ টাকা নিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।

এছাড়াও মাড়িয়া ও হামিরকুৎসাসহ বাগমারার ১৬টি ইউনিয়নের ১৫টিতেই লাখ লাখ টাকা মনোনয়ন বানিজ্যের অভিযোগও করা হয় তাদের বিরুদ্ধে। এতে সমাজে বাদিকে হেয়প্রতিপন্ন ও রাজনৈতিক জীবনে কালিমা লেপন করে মানহানি করেছেন।



মন্তব্য চালু নেই