সর্বক্ষেত্রে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে : বেরোবি উপাচার্য

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: দেশের স্বাধীনতা রক্ষার জন্যই স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে হবে। সমাজের সর্বক্ষেত্রে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে। আজ শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী বলেন ।

এর আগে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টায় উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর নেতৃত্বে ক্যাম্পাস থেকে স্বাধীনতা শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর মডার্ণমোড় হয়ে ক্যাম্পাসের স্বাধীনতা স্মারকের পাদদেশে এসে শেষ হয়।

র‌্যালী শেষে উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী স্বাধীনতা স্মারকে পুষ্পার্ঘ্য অর্পন করেন। পরে পর্যায়ক্রমে বিভিন্ন অনুষদ, বিভাগ, শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতি, বাংলার মুখ,বাঁধনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। রাতের প্রথম প্রহরেও উপাচার্য স্বাধীনতা স্মারকে পুষ্পার্ঘ্য অর্পন করেন এবং বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

দুপুরে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের মাঝে পৃথক পৃথক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



মন্তব্য চালু নেই