সাকিবের ঢাকাকে হারিয়ে দিলো সাব্বিরের রাজশাহী

বিপিএলের সপ্তম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস।

মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ঢাকাকে ৬ উইকেটে হারিয়েছে রাজশাহী কিংস।

টস হেরে রাজশাহীর আমন্ত্রণে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩৮ রান করেছে ঢাকা ডায়নামাইটস। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখেই এবারের বিপিএলে প্রথম জয় পায় রাজশাহী কিংস।

বিপিএলে প্রথম ম্যাচে হারলেও আজ শক্তিশালী ঢাকার বিপক্ষে জয় তুলে নিয়েছে রাজশাহী। ১৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে দারুণ ব্যাটিং নৈপুণ্য দেখিয়েছে দলটি। দলীয় ২৭ রানে দুই ওপেনার রনি তালুকদার ও মুমিনুল হককে হারালেও এরপর ঘুরে দাড়ায় রাজশাহী। দলটির হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৪৪ রানে অপরাজিত ছিলেন সামিত প্যাটেল। ২৫ বলে ৬ চার ও ১ ছক্কায় এই ইনিংসটি সাজান তিনি।

প্যাটেলের সঙ্গে অপরপ্রান্তে দাড়িয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে সাহায্য করেন সাব্বির রহমান। হার্ডহিটার এ ব্যাটসম্যানের কাছ থেকে আসে ৩১ রানের আরও একটি চমৎকার ইনিংস। তাছাড়া উমর আকমল ২৭ ও সাঙ্গাকারা ১৪ রান করে আউট হয়েছেন।

বল হাতে ঢাকার হয়ে মোহাম্মদ শহীদ, আবু জায়েদ ও সাকিব আল হাসান একটি করে উইকেট পান।

এর আগে ব্যাট করতে নেমে ঢাকার হয়ে সাঙ্গাকারা (২), জয়াবর্ধনে (১১), মেহেদী মারুফ (২৫), রবি বোপারা (২০), সাকিব আল হাসান (০) করে আউট হন। ঢাকার হয়ে সর্বোচ্চ ইনিংসটি আসে মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে। ৪৬ বল মোকাবেল করে ৬ চার ও ১ ছক্কায় ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। জিততে হলে ১৩৯ রান করতে হবে রাজশাহী কিংসকে।

রাজশাহীর হয়ে মেহেদী হাসান মিরাজ ও সামিত প্যাটেল ২টি করে উইকেট পান। একটি উইকেট নেন আবুল হাসান রাজু।

তারকাসমৃদ্ধ দল নিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। চলতি আসরের প্রথম ম্যাচে জয় পেয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে ঢাকা।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচেই খুলনা টাইটান্সের বিপক্ষে শেষ মুহূর্তের নাটকীয়তায় প্রথম ম্যাচে হেরে গেছে নতুন দল রাজশাহী কিংস। এই দলটির বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য ছিল ঢাকার। কিন্ত শক্তিশালী ঢাকার বিপক্ষে প্রথম ম্যাচ জিতে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পেল সাব্বির-মিরাজ-স্যামিরা।

ঢাকা ডায়নামাইটস
মেহেদী মারুফ, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, সাকিব আল হাসান, আলাউদ্দিন বাবু, নাসির হোসেন, মোহাম্মদ শহীদ, আবু জায়েদ, ড্যারেন ব্র্যাভো, রবি বোপারা, মোসাদ্দেক হোসেন।

রাজশাহী কিংস
মুমিনুল হক, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, উমর আকমল, সামিত প্যাটেল, ড্যারেন স্যামি, আবুল হাসান রাজু, ফরহাদ রেজা, মোহাম্মদ সামি, মেহেদী হাসান মিরাজ, রনি তালুকদার।



মন্তব্য চালু নেই