সাগরে নিখোঁজের ১ মাস পর তীরে ভেসে এলেন বাবা-মেয়ে

তাসমানিয়ান সাগরে নিখোঁজের প্রায় এক মাস পর সাগরতীরে ভেসে এসেছেন এক বাবা ও তার মেয়ে। নিউজিল্যান্ডের অধিবাসী ওই বাবা ও তার ছয় বছর বয়সী মেয়ে সাগরে হারিয়ে গিয়েছিলেন।

এ সময় দুজনে ক্ষতিগ্রস্ত নৌকায় চড়ে তাসমানিয়ান সাগরে প্রায় দু’হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। অবশেষে অক্ষত অবস্থায় ফিরে এসেছেন তারা। অ্যালান লংডন (৪৬) মেয়ে কোরাইয়াকে নিয়ে ২১ ফুট লম্বা নিজের নৌকা নিয়ে নিউজিল্যান্ডের কাউহিয়া থেকে পূর্বতীরের সৈকতে ভ্রমণে বের হয়েছিলেন।

কিন্তু সাগরে হঠাৎ ওঠা একটি ঝড় তাদের তীর থেকে অনেক দূরে নিয়ে যায়। ঝড়ে অ্যালানের নৌকার রাডার ভেঙে যায় এবং বাবা-মেয়ে সাগরে হারিয়ে যান। অস্ট্রেলিয়ার স্থানীয় সময় বুধবার সিডনি থেকে ২৩০ কিলোমিটার দক্ষিণে উল্লাডুল্লা এলাকায় সৈকতে ভেসে আসে বাবা-মেয়েকে বহনকারী নৌকাটি।

পরে দুজনকে ওই নৌকা থেকে উদ্ধার করা হয়। অ্যালান জানান, সাগরে মাছ শিকার করে বেঁচেছিলেন তারা। অনেক কষ্ট হয়েছে। কিন্তু ফেরার আশা ছাড়েননি। অস্ট্রেলিয়ার পুলিশ সূত্রে জানা গেছে, উদ্ধারের পর বাবা ও মেয়েকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারা অপুষ্টিতে ভুগছিলেন।

অ্যালান আরও জানান, রাডার ভেঙে যাওয়ার পর তিনি তীরে ফিরে আসার চেষ্টা করেন। কিন্তু বারবার তাদের চেষ্টা ব্যর্থ হয় এবং তারা সাগরে ভাসতে থাকেন। তিনি ভালো আবহাওয়ার অপেক্ষায় ছিলেন। কিন্তু সেটি আসেনি। আর সেই পরিস্থিতিতে নৌকাটি ক্রমাগত দক্ষিণে সরে যাচ্ছিল। -ওয়েবসাইট।



মন্তব্য চালু নেই