সাতক্ষীরার আশাশুনি উপজেলার রুয়েরবিল এলাকায় একটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত

সাতক্ষীরার আশাশুনি উপজেলার রুয়েরবিল এলাকায় কপোতাক্ষ নদের প্রায় ১’শ ফুট বেড়িবাঁধ প্রবল জোয়ারে ভেঙ্গে ৫’শ বিঘা মৎস্য ঘের ও একটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সোমবার ভোর রাতে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের রুয়েরবিল গ্রামে এ বেড়ি বাধ ভেঙ্গে যায়। স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে শতাধিক এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে বেড়ি বাধটি সংস্কারের চেষ্টা চলছে। বাধ ভেঙ্গে যাওয়ার ফলে রুয়েরবিল গ্রামের নিম্নাঞ্চলের বেশ কিছু বাড়িঘর ও ৫’শ বিঘা মৎস্যঘের পানিতে প্লাবিত হয়েছে । বাধটি দ্রুত স্থায়ী ভাবে সংস্কার করা না হলে প্রতাপনগর ও শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে বলে আশংকা করছেন স্থানীয়রা।

স্থানীয় প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জানান, কপোতাক্ষ নদের রুয়েরবিল এলাকার বেড়িবাঁধ দীর্ঘদিন ধরে জরাজীর্ণ অবস্থায় ছিল। পানি উন্নয়ন বোর্ডকে বার বার বলা সত্ত্বেও তারা সংস্কারের উদ্যোগ না নেওয়ায় রাতে প্রায় এক’শ ফুট এলাকা জুড়ে ভেঙ্গে নদী গর্ভে বিলীন হয়ে যায়। সেখানে শতাধিক এলাকাবাসীদের নিয়ে বাধটি সংস্কারের চেষ্টা চলছে। তিনি আরো জানান, রিং বাধটি সংস্কার করা না গেলে পরবর্তী জোয়ারে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে।

এদিকে, আশাশুনি উপজেলার জেলেখালী, দয়ারঘাট ও মনিপুর এলাকার বেড়িবাধেও ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। যে কোন মুহুর্তে সেখানে বেড়িবাধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশংকায় স্থানীয় লোকজন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।



মন্তব্য চালু নেই