সাম্বায় মেতেছে হেলসিংকি

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকির রাস্তায় এখন হাজার পর্যটকের ভীড়। কারণ শহরের প্রধান রাস্তাগুলো ভেসে গেছে নানান রঙ, সংগীত আর নারীদের সাম্বা নাচের তালে।

সাম্বা2হেলসিংকিতে আজ শনিবার ছিল বার্ষিক সাম্বা নৃত্যের আনন্দোৎসব। আর তারই রঙ ও রূপে মুগ্ধ হয়ে সেখানে এখন দেশ-বিদেশের নানা প্রান্ত থেকে ছুটে এসেছে বিভিন্ন রঙের মানুষ।

 

সাম্বা3হেলসিংকির এ বার্ষিক আনন্দোৎসবে এদিন বিভিন্ন সাম্বা নাচের গ্রুপ এবং স্কুলের ছাত্র-ছাত্রীরা নানান সাজে বের হন রাস্তায়। গানের তালে চলতে থাকে উদ্দাম নাচ আর পানাহার। এবারও তার ব্যতিক্রম হয়নি। শনিবার সকাল থেকেই তাই শহরের রাস্তায় পড়ে যায় সাজসাজ রব। হাজার মানুষ রাস্তার দুপাশে দাঁড়িয়ে এদিন উপভোগ করেছে উৎসবের শোভাযাত্রা।

শোভাযাত্রার সবচেয়ে আকর্ষণীয় দিকটি ছিল রাজধানীর সবচেয়ে বড় ও শীর্ষ সাম্বা নাচের গ্রুপের পরিবেশনা। এ গ্রুপটির অংশগ্রহণকারীরা সেজে এসেছিলেন নানা রকম অদ্ভূত সাজে।

এছাড়া একটি নৌকার আকারে গাড়ি নিয়ে পথে নামা স্থানীয় শিক্ষার্থীদের পরিবেশনাও সবাইকে প্রচুর আনন্দ দেয়। এ বছর তারা নিজেদের সাজিয়েছিল আফ্রিকান থিমে।

অন্যবারের মতো এবারো প্যারেডে ছিল বিভিন্ন স্কুলের পরিবেশনা। তারা বিশ্বব্যাপী খ্যাত তাদের স্বাতন্ত্র সবুজ আর গোলাপী রঙের সাজ পোশাকের জন্য।সাম্বা4



মন্তব্য চালু নেই