সিটিসেল বিষয়ে শুনানি শেষ, আদেশ বৃহস্পতিবার

বাংলাদেশে সবচেয়ে পুরোনো মোবাইল ফোন অপারেটর সিটিসেল এর তরঙ্গ বরাদ্দ বন্ধে সরকারের সিদ্ধান্ত স্থগিত চেয়ে করা আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে।

মঙ্গলবার শুনানি শেষে আগামী বৃহস্পতিবার আদেশের জন্য দিন ঠিক করেছেন প্রধান বিচারপতিত সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বেঞ্চ।

গত ২৬ অক্টোবর অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য এই দিন ধার্য্য করেন। এর ফলে তরঙ্গ বন্ধে সরকারের সিদ্ধান্তই আপাতত বহাল রইল বলে জানিয়েছেন মামলার আইনজীবীরা।

ওইদিনই চেম্বার বিচারপতি ৩১ অক্টোবর শুনানির দিন ঠিক করেন। সে অনুযায়ী সোমবার মামলাটি কার্যতালিকায় থাকলেও শুনানি হয়নি। পরে আজ তা শুনানির জন্য আসলে আদালত শুনানি শেষে আদেশের জন্য এই দিন নির্ধারণ করেন।

আদালতে সিটিসেল এর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।

বকেয়া টাকা পরিশোধ করা হয়নি এই অভিযোগে গত ২১ অক্টোবর সিটিসেলের কার্যক্রম (তরঙ্গ) বন্ধ করে দেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। সংস্থাটির সেই সিদ্ধান্ত সিদ্ধান্ত স্থগিত চেয়ে সোমবার আবেদন করে সিটিসেল।

বিটিআরসি দাবি করেছে, সিটিসেলের কাছে সরকারের পাওনা রয়েছে ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা। যদিও এই পাওনা নিয়ে পরস্পর বিরোধী দাবি রয়েছে। বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে আপিল বিভাগ ছয় সপ্তাহের মধ্যে পাওনা টাকার তিন ভাগের দুই ভাগ এবং বাকি টাকা দুই মাসের মধ্যে জমা দেওয়ার জন্য সিটিসেল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিল।

সিটিসেল বকেয়া টাকার মধ্যে ১৩০ কোটি বিটিআরসিকে এবং ১৪ কোটি টাকা এনবিআরের খাতে জমা করে বলে দাবি করে। কিন্তু বিটিআরসি’র দাবি, প্রথম কিস্তির টাকার অঙ্ক ৩১৮ কোটি টাকা।



মন্তব্য চালু নেই