সিরাজগঞ্জে ঠিকাদারের হাতে প্রকৌশলী লাঞ্ছিত

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: ঠিকাদারদের হাতে লাঞ্ছিত হয়েছেন সিরাজগঞ্জ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল। মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনা অফিস চত্বরে উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় ঠিকাদাদের সাথে কথা বলে জানা যায়, মঙ্গলবার দুপুরে বকেয়া বিল পরিশোধের দাবীতে কয়েকজন ঠিকাদার সড়ক ও জনপথ অফিসে গিয়ে নির্বাহী প্রকৌশলীর কাছে আবেদন করেন। এ সময় নির্বাহী প্রকৌশলী ঠিকাদারদের কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। এতে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে নির্বাহী প্রকৌশলী ঠিকাদারদের হাতে লাঞ্ছিত হন। পরে আওয়ামীলীগ নেতাদের হস্তক্ষেপে উভয়ের মধ্যে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান হয়।

সিরাজগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ঠিকাদার আব্দুস সালাম বলেন, রোজার ঈদের আগে সড়ক ও জনপথ অফিসের বাউন্ডারি ওয়াল ও ড্রেন নির্মাণ কাজ শেষ করা হয়। কাজের বিল উত্তোলনের জন্য নির্বাহী প্রকৌশলী বরাবর একাধিকবার আবেদন করা হয়েছে। কিন্তু তিনিসহ ক্যাশিয়ার আবুল কালাম আজাদ এ বিষয়ে কোন কথা বলতেই রাজি হননি। উল্টো তারা ঠিকাদারদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে থাকেন। মঙ্গলবার দুপুরে পুনরায় বিল উত্তোলনের জন্য নির্বাহী প্রকৌশলীর কাছে গেলে তিনি আমাদের তার কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। এ সময় ঠিকাদাররা ক্ষুব্ধ হয়ে তাকে লাঞ্ছিত করেন।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ অফিসের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল লাঞ্ছনার বিষয়টি অস্বীকার করে জানান, আমার বিরুদ্ধে ঠিকাদাররা যে অভিযোগ করেছে তা সত্য নয়। অর্থ বরাদ্দ না থাকায় তাদের বিল পরিশোধ করা হয়নি। অর্থ বরাদ্দ পাওয়ার সাথে সাথে তাদের বকেয়া বিল পরিশোধ করা হবে।



মন্তব্য চালু নেই