সুন্দর আগামীর জন্য আমরা, আমরাই বাংলাদেশ

মৌলভীবাজার প্রতিনিধি: “সুন্দর আগামীর জন্য আমরা, আমরাই বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে যুবদের নিয়ে স্বদেশ উন্নয়নে যুবসমাজের ভ’মিকা শীর্ষক সেমিনার ও মাদক বিরোধী শপথ অনুষ্ঠিত হয়েছে ।

শুক্রবার (১০ মার্চ) বিকেলে মৌলভীবাজার পৌর মিলনায়তনে সংগঠনের মৌলভীবাজার জেলা সদস্য সচিব ফয়সল আহমদের সভাপতিত্বে সেমিনারের শুভ উদ্বোধন করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান। অনুষ্ঠানে মূল আলোচনা করেন বিশিষ্ট লেখক ও ব্যাংক অফিসার্স এসোসিয়েশন মৌলভীবাজারের সভাপতি মোহাম্মদ আবু তাহের।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নির্বাহী সভাপতি সৌমিত্র দেব টিটু, নারী উদ্যোক্তা শিরিন উসমান, সংগঠনের কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক মাহমুদ এইচ খান, সাবেক ছাত্রনেতা, এড. মুর্শেদ বখত বাপ্পী।

অনুষ্ঠানে শতাধিক যুবক/যুবতীদের নিয়ে মাদকমুক্ত সমাজ গঠনে কাজ করার জন্য শপথ বাক্য পাঠ করা হয়। এসময় উপস্থিত সকলে মাদকদের বিরুদ্ধে সামাজিক সচেতনা বৃদ্ধির লক্ষ্যে কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হন।

এতে বক্তারা বলেন, তারুণ্যের উদ্দীপনাই সুস্থ্য সমাজের চাবিকাঠি। সকল কাজে তরুণ ও যুবসমাজকে সামনে নিয়ে আসতে হবে। বিশ্বায়নের বৈপ্লবিক পরিবর্তনের যুগে তারুণ্যের শক্তি সুন্দর সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে পারে। যুবসমাজকে উদ্যোক্তা হিসেবে তৈরি করতে পারলেই দেশের অর্থনীতির চেহারা বদলে যাবে। এতে করে বেকারত্ব হ্রাস পাবে, নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে, দেশের অর্থনীতি টেকসই ও মজবুত হবে, বাড়বে জাতীয় আয়। উদ্যোক্তাদের কারণে অর্থনীতির উন্নয়ন হবে তরান্বিত। তাই আমাদের যুবসমাজকে সঠিকভাবে পরিচালিত করার জন্য সকলের সামাজিক দায়বদ্ধতা নিয়ে এগিয়ে আসা উচিৎ।



মন্তব্য চালু নেই