সোফিয়া হায়াত কি মুসলিম হয়ে গেছেন?

ভারতের বিগবস প্রতিযোগী সোফিয়া হায়াত নানাভাবেই আলোচনায় আসেন। ২০১৪ সালে রোহিত শর্মাকে নগ্ন ছবি পোস্ট করে বিতর্কিত হন। সে সময় ভারতীয় গণমাধ্যমে বেশ হইচই হয়। এরপরে গতবছর সোফিয়া হায়াতের জীবন সম্পূর্ণ বদলে যায়। মডেল, অভিনেত্রী ও গায়িকার পরিচিতি ছেড়ে তিনি খ্রিস্ট ধর্মের সন্ন্যাসিনী হিসেবে লাইমলাইটে আসেন। সবাই ধরেই নিয়েছিল রঙিন জীবন ছেড়ে এবার যীশু খ্রিস্টের অনুসারী হয়ে ও মানবসেবায় দিন কাটাবেন। ‘গাইয়া মাদার’ হিসেবে বেশ পরিচিতিও লাভ করেন।

কিন্তু কোথায় কি সোফিয়াকে এবার দেখা গেল মক্কায় ওমরাহ পালন করতে, একই সাথে সেখানেই রোমানিয়ান প্রেমিকের সাথে আংটি বদল করেছেন বলে নিজেই ইনস্টাগ্রামে খবর দেন। আংটি বদলের একটি ছবি পোস্ট করে সোফিয়া ইনস্টাগ্রামে লেখেন, ‘We exchanged our rings here infront of kabba. We bring love and Unity here for all.’

এরপরেই সোফিয়ার ইনস্টাগ্রামে প্রশ্নের পর প্রশ্ন করতে থাকে অনুসারীরা। কিন্তু সোফিয়া উত্তর দেন না। অনেকেই লেখেন ‘মক্কায় মুসলিম ছাড়া কেউ যাওয়ার অনুমতি পান না, তাহলে কি আপনি মুসলিম হয়ে গেছেন?’ আরাফাত ময়দানেও গিয়ে ছবি তোলেন সোফিয়া। গত দুইদিনে সোফিয়া মক্কা ও ওমরাহ নিয়ে পোস্ট দিয়ে ভরে ফেলেন। অনেকেই প্রশ্ন করেন, ‘আপনারা বিয়ে করেন নি, তাহলে আপনারা ওমরাহ পালন করতে গেছেন কিভাবে?’ সোফিয়া নিরুত্তর থেকেছেন।

এরই মাঝে আজকে (সোমবার) দুপুরের দিকে সোফিয়া একটি ছবি পোস্ট করেন খ্রিস্ট ধর্মের বেশের। সর্বশেষ মক্কার হোটেলকে ধন্যবাদ জানিয়ে হিজাব পরিহিত আরেকটি ছবি পোস্ট করেছেন। সোশ্যাল মিডিয়ায় সোফিয়া হায়াতকে নিয়ে বিভ্রান্তি ছরিয়ে পড়েছে। কেউ বলছেন সে মুসলিম হয়েছে, কেউ বলছে সোফিয়া ফের আলোচনায় আসতে চাইছেন।

কিন্তু আসলে কি করছেন সোফিয়া, তিনি নিজেই ভালো জানেন।



মন্তব্য চালু নেই