সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

পুলিশের অনুমতি না পাওয়ায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীতে নির্ধারিত সমাবেশ না করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে অনুমতি না পাওয়ায় শনিবার দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে বক্তব্য অথবা কর্মসূচি দেয়ার চিন্তা করা হচ্ছে বলে জানা গেছে।

শনিবার বিকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ ডেকেছিল বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপস্থিত থাকার কথা জানানো হয়েছিল।

সমাবেশের ঘোষণা দেয়ার পর প্রথমে ৭ নভেম্বরের কথা বলা হলেও পরে তা এক দিন পিছিয়ে ৮ নভেম্বরের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চেয়ে চিঠি দিয়েছিল বিএনপি। কিন্তু শুক্রবার সন্ধ্যা পর্যঠন্ত অনুমতি না পাওয়ায় দলের যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ ভুলু ও অর্থ সম্পাদক আবদুস সালাম ডিএমপি কমিশনারের কার্যা্লয়ে যান। প্রায় এক ঘণ্টা তারা সেখানে অবস্থান করলেও অনুমতির বিষয়ে পুলিশের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।পরে বিএনপির নেতারা চলে যান।

দলীয় সূত্রে জানা গেছে, অনুমতি না মেলায় এ নিয়ে সিদ্ধান্ত নিতে রাতে দলের চেয়ারপারসনের গুলশান কার্যাতলয়ে মহানগর নেতাদের সঙ্গে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল বৈঠক করেন। বৈঠকে অনুমতি না পাওয়ার কারণে সমাবেশ না করার সিদ্ধান্ত হয়। শনিবার বেলা ১১টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যাওলয়ে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে দলের বক্তব্য তুলে ধরা হবে।



মন্তব্য চালু নেই