‘স্টেজে উঠলে আমি সবকিছুই ভুলে যাই’

জনপ্রিয় সংগীতশিল্পী মৌসুমী আক্তার সালমা বর্তমানে গান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। নতুন নতুন গানের কাজ করছেন । এরই মধ্যে বেশ কয়েকটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

অ্যালবামের বাইরে চলচ্চিত্রের গানেও রয়েছে তার ব্যস্ততা। এদিকে সম্প্রতি চমক নিয়ে সবার সামনে হাজির হয়েছেন এ শিল্পী। গানচিলের ব্যানারে প্রকাশ হয়েছে তার নতুন গান ‘তুমি আসবা নাকি’।

গানটির কথা লিখেছেন আসিফ ইকবাল ও সুর করেছেন আহমেদ রাজীব। একটি চমৎকার মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে গানটির, যাতে মডেল হিসেবে কাজ করেছেন সুজানা ও রানা।

এটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। গানটিতে অন্য এক সালমাকে আবিষ্কার করা গেছে। সব মিলিয়ে দীর্ঘদিন পর নতুন গানের মিউজিক ভিডিওর মাধ্যমে সমাদৃত হচ্ছেন এ গায়িকা।

বিষয়টি নিয়ে সালমা বলেন, এই প্রথম এ ধরনের মিউজিক ভিডিওর কাজ করলাম। বেশ ভালো লেগেছে আমার। তিনদিনেই গানটি এক লাখ ভিউয়ার্স ছাড়িয়েছে ইউটিউবে। সবাই প্রশংসা করছেন।

আমার মনে হয় গানটি সামনে শ্রোতারা আরও ভালোভাবে গ্রহণ করবেন। এদিকে সালমা বর্তমানে স্টেজ শো নিয়ে দারুণ ব্যস্ত। দেশের বিভিন্ন স্থানে শো করছেন তিনি। তবে তা করছেন বেছে বেছে।

স্টেজ কেমন উপভোগ করেন? উত্তরে সালমা বলেন, আমি স্টেজটাকে খুব বেশি উপভোগ করি। বলতে পারেন স্টেজে উঠলে আমি সবকিছুই ভুলে যাই। সবকিছু ভুলে আমি শ্রোতাদের হয়ে যাই।

আর সরাসরি শ্রোতাদের ভালোবাসা পেতে কার না ভালো লাগে। দেশ-বিদেশের যেখানেই গাই না কেন, বাংলা গানের প্রতি শ্রোতাদের অন্যরকম মমত্ববোধ চোখে পড়ে। তার মাধ্যমে আরও বেশি উৎসাহিত হই।

তবে স্টেজ শো আমি একটু বেছে বেছে করছি। অনেক ভালো সাড়া পেয়েছি। আধুনিক গান করা হয়? সালমা বলেন, ক্লোজআপ প্রতিযোগিতার মাধ্যমে আমার কণ্ঠ থেকে ফোক ও লালনের গান শুনে অভ্যস্ত সবাই।

সালমা মানেই হলো ফোক কিংবা লালনের গান। কিন্তু তার বাইরে আমি বেশকিছু আধুনিক গান গেয়েছি। যারা গানগুলো শুনেছেন প্রশংসা করেছেন। ভালো মানের আধুনিক গানও আমি সামনে গাইতে চাই। এখন ব্যস্ততা কি নিয়ে? ব্যস্ততা পুরোপুরি গান নিয়ে। নতুন কিছু ফোক ও আধুনিক গান তৈরি করছি।

এগুলোর কাজ করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল, শওকত আলী ইমন, সুমন কল্যাণসহ অনেকে। গানগুলো সামনে ভিডিও আকারে প্রকাশ করবো বলে ঠিক করেছি। কারণ, এখন গান শোনার পাশাপাশি দেখারও বিষয়।

আর অ্যালবাম? সালমা বলেন, এখন অ্যালবাম করে লাভ নেই। একটি অ্যালবামের ১০টি গান সবাই শোনেন না। তাছাড়া অ্যালবাম বিক্রিও নেই। এখন সবাই অনলাইনে গান শুনছেন। গানগুলো আমি ভিডিও আকারে প্রকাশ করবো।

সংসারের খবর কি? সালমা বলেন, অনেক ভালো। আসলে পরিবারের সাপোর্ট না পেলে আমি এখনও নিয়মিত কাজ করতে পারতাম না। আমার স্বামী আমাকে সব সময় সহযোগিতা করেন। আর মেয়ে স্নেহা এখন বড় হয়েছে। ওর সঙ্গে খেলা করেই আমার বেশির ভাগ অবসর কাটে।



মন্তব্য চালু নেই