স্বামীর মার থেকে বাঁচতে কুকুর কিনছেন স্পেনের স্ত্রীরা!

ঘরে অশান্তি রুখতে অভিনব উপায় স্প্যানিশ গৃহবধূদের। স্বামীর গালমন্দ, মার ও শ্বশুর বাড়িতে লাঞ্ছনা রুখতে তাঁরা উপকারী বন্ধু আনছেন। কোনও গড়বড় দেখলেই সেই বন্ধু ঝাঁপিয়ে পড়বে। ক্ষত বিক্ষত করে দেবে ‘অত্যাচারীদের’।

স্বামীর নির্যাতন রুখতে স্পেনে চালু হয়েছে বিশেষ প্রশিক্ষিত কুকুর কেনার ধুম। সেখানে প্রভুভক্ত অর্থাৎ কোনও মহিলার রক্ষায় সদা তৎপর থাকবে এই কুকুর। মদ্যপ বা রগচটা স্বামী তার স্ত্রীকে মারতে এলেই আর রক্ষা নাই। সেই কুকুর ভয়ানক আক্রমণ করবে। পরিণাম কি ! তা তো বুঝতেই পারছেন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যে মহিলার কাছে কুকুর বিক্রি করা হবে তিনি ও সেই কুকুরকে অন্তত ২০০ ঘণ্টা ট্রেনিং করানো হয়। তাতে প্রভুকে খুব ভাল করে চিনতে পারে রক্ষাকারী কুকুর।

তাঁরা আরো জানান, স্পেনের সমকালীন সমাজে পারিবারিক অশান্তি রীতিমতো বেড়ে চলেছে। যার শিকার গৃহবধূরা। কর্মরত বউদের ওপরও নিগ্রহ করা হয়। অন্তত ১৩ শতাংশ বিবাহিত মহিলা এই সমস্যায় ভূগছেন। সবক্ষেত্রে মহিলাদের পক্ষে পুলিশের কাছে যাওয়া সম্ভব হয়না। তাই তাঁরা রক্ষাকারী বন্ধু কুকুর কিনতে আগ্রহী। বাড়ছে বিক্রি।

জানা গেছে, গোপনে অন্তত ২০০ ঘণ্টা ট্রেনিং করানো সেই স্প্যানিশ স্ত্রীর এক ইশারাতেই আক্রমণকারীর ওপর ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত থাকবে তার প্রভুভক্ত কুকুরটি। কোনও এক সময় যখনই স্বামী বা কোনও আত্মীয়ের হাতে নিগ্রহের আশঙ্কা থাকলেই একটা ইশারা…সুন্দর দেখতে কুকুরটি মুহূর্তে হিংস্র রূপ নিয়ে ফেলবে। আর তার আঁচড়, কামড়ে ক্ষতবিক্ষত হয়ে যাবে বউ পেটানো স্বামী। সূত্র-কলকাতা ২৪



মন্তব্য চালু নেই