হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

রাজশাহী : রাজশাহীতে অটোরিকশা চালক সমশেরকে হত্যার ঘটনায় পাঁচজনকে যাবজ্জীবন এবং দুজনকে ১০ বছরের কারাদ- দিয়েছেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

মামলায় যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামিরা হলেন, নগরীর সুজানগর এলাকার রুবেল হোসেন ওরফে আদম, শামীম হোসেন, হাসান ওরফে সজিব, সুমন হোসেন ও মতিউর ওরফে মতি। ১০ বছর কারাদ-প্রাপ্তরা হলেন, নগরীর গুড়িপাড়া এলাকার বাপ্পি ও ওসমান।

সোমবার দুপুর ১২টার দিকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান এ রায় দেন। রায় ঘোষণার সময় সাত আসামি আদালতের কাঠগোড়ায় উপস্থিত ছিলেন।

মামলার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১৯ জুলাই নগরীর সুজানগর এলাকায় চালক সমশেরকে হত্যা করে অটোরিকশা ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় পরের দিন ২০ জুলাই নগরীর শাহমখদুম থানার এস আই ফরিদুল করিম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ হত্যার ঘটনায় জড়িত সাতজনকে আটক করে। এদের মধ্যে পাঁচজন সরাসরি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। এছাড়া অপর দুজন ওই হত্যাকা-ের পর ছিনতাই করা অটোরিকশা কিনে নেওয়ার সঙ্গে জড়িত।

এরপর পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মামলা শেষ পর্যন্ত দ্রুত বিচার ট্রাইব্যুনালে যায়। অবশেষে সোমবার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ রায় ঘোষণা করেন।



মন্তব্য চালু নেই