হাসিনার হোটেলের সামনে দ্বিতীয় দিনেও বিএনপির বিক্ষোভ

বুলগেরিয়ায় অনুষ্ঠিতব্য গ্লোবাল উইমেন লিডারস ফোরামে যোগ দিতে ইউরোপ সফরে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাতদিনের এই প্রথম দুই দিন কাটালেন লন্ডনে। এখানে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও প্রধানমন্ত্রীর অবস্থানরত তাজ হোটেলের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতাকর্মীরা।

নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের দমন-পীড়নসহ গুম-খুন ইস্যুতে বাংলাদেশের রাজনৈতিক বিভিন্ন দাবি দাওয়া সংক্রান্ত পোস্টার নিয়ে স্লোগানও দিয়েছেন তারা।

লন্ডনে দুদিন কাটানোর পর প্রধানমন্ত্রীর বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় যাওয়ার কথা রয়েছে। সেখানে বুধ থেকে শুক্রবার অনুষ্ঠেয় উইমেন লিডারস ফোরামে অংশ নেবেন তিনি।

সোমবার (১৬ মে) স্থানীয় সময় বেলা ৩টার দিকে বিএনপির একটি মিছিল তাজ হোটেলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে নেতাকর্মীরা। এসময় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, ‘বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে কোনো মূল্যে প্রতিহত করা হবে। অবিলম্বে হাসিনাকে পদত্যাগ করে জাতীয় নির্বাচন দিতে হাসিনাকে বাধ্য করা হবে। শেখ হাসিনার লুটপাট আর স্বৈরশাসনের বিরুদ্ধে আমাদের এই গণতান্ত্রিক প্রতিবাদ ব্রিটেনে অব্যাহত থাকবে।’

শেখ হাসিনা যতদিন এখানে অবস্থান করবেন, নিয়ম করে প্রতিদিন এই হোটেলের সামনে ২০ দলীয় জোটের নেতা কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করবে বলেও যোগ করেন তিনি।

যুক্তরাজ্য বিএনপি সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ বলেন, ‘৫ জানুয়ারির অবৈধ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের কবর রচনা করে তিনি দেশে বাকশাল কায়েম করেছেন, তাই আমরা তাকে ব্রিটেনে স্বাগত জানাতে পারি না।’

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের উদ্যোগে ওয়েস্ট মিনিস্টারের তাজ হোটেলের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে ইউকে বিএনপি’র সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে বক্তব্য দেন, যুক্তরাজ্য বিএনপি সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, বিএনপির নেতা আব্দুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, লুৎফর রহমান, আকতার হোসেন, গোলাম রব্বানী, ফরিদ উদ্দিন, শহিদুল ইসলাম, তাজ উদ্দিন, কামাল উদ্দিন, শামসুর রহমান, জসিম উদ্দিন, নাসিম আহমেদ চৌধুরী, ইব্রাহিম মিয়া, গাজী মুহম্মদ আল আমিন, খসরুজ্জামান খসরু, জাহেদ আলী, শামীম আহমেদ, নসরুল্লাহ খান যুনায়েদ স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক পারভেজ মল্লিক, সাংবাদিক নুরে আলম, ছাত্রনেতা হাসিবুল হাসান, নাজমুল হাসান জাহিদ,সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফরিদুল ইসলাম, মুহম্মদ এবি সেলিম, সাংবাদিক মাহবুব আলী খানশূর, মনিরুল হক, অনলাইন একটিভিসট শরিফুজ্জামান তপন, বিএনপি নেতা শাহিন আহমেদ, মানবাধিকারকর্মী এসকে তরিকুল ইসলাম, মাহবুবুর রহমান, গরীব হোসেন, মাহবুব আলম তোহা, আমিনুল ইসলাম, শরফুজ্জামান শরফু, আব্দুল মতিন প্রমুখ।



মন্তব্য চালু নেই