২৩ বছর ধরে দুই হাতের কোনো নখ কাটেননি এই নারী, জানেন তার নখ এখন কত ইঞ্চি?

আমেরিকার টেক্সাস শহরে বসবাসকারী ইয়ানি উইলিয়াম। তিনি নাকি দীর্ঘ ২৩ বছর ধরে তার দুই হাতের কোনো নখ কাটেননি। তার ইচ্ছা বিশ্বের সবচেয়ে দীর্ঘ নখের অধিকারী হিসেবে ইতিহাসে নাম লেখানোর।

তবে ইতিমধ্যে ইয়ানি উইলিয়াম দীর্ঘ ২৩ বছরে তার দুই হাতের কোনো নখ না কাটায়। সেগুলো এখন কোনো কোনোটি ২৭ ইঞ্চির কাছাকাছি লম্বা হয়েছে। এখন জানার বিষয়ে, বিশাল নখের অধিকারী এই নারী নিত্যদিনের কাজ কিভাবে সারেন তা এক বিস্ময়ের ব্যাপার। ইয়ানি পেশায় একজন সেলুন ব্যবসায়ী। বর্তমানে নিজে অবসরে রয়েছেন।

২৩ বছর আগে বিল ক্লিনটন যখন আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হন তখন থেকেই ইয়ানি তার নখ কাটা বন্ধ করে দিয়েছেন বলে খোউ ডটকম নামের একটি ওয়েসবাইটকে জানান তিনি।

তিনি বলেছেন, আমি নখ রেখেছি নাতিপুতিদের চমক দিতে। তারা দেখে যাতে মজা পায়। তারা যাতে বার বার তাকে দেখতে আসে। ইয়ানি উইলিয়ামের প্রতিটি নখের দৈর্ঘ্য এখন ২৬ থেকে ২৬.৫ ইঞ্চি লম্বা।

এগুলো পলিশ করতে তার সময় লাগে প্রায় এক সপ্তাহ। কিন্তু তাকে দীর্ঘ নখের বিশ্ব রেকর্ড করতে হলে আরও অপেক্ষা করতে হবে। কারণ, বর্তমানে দীর্ঘ নখের বিশ্ব রেকর্ড রয়েছে লি রেডমন্ড নামে একজনের। তার নখের দৈর্ঘ্য ২৪ ফুট ৭.৮ ইঞ্চি।



মন্তব্য চালু নেই