৫টি উপায়ে বুঝে নিন ছেলেটি আপনাকে ভালবাসে

নতুন পরিচিত সহপাঠী, সহকর্মী বা বন্ধুটিকে নিয়ে প্রায়ই বিভ্রান্তিতে পড়তে হয় মেয়েদের। ছেলেটি মিষ্টি হেসে হয়ত খুব সাধারণ কথা বললেন, হয়ত ভাল মনেই কফি খেতে চাইলেন। আমরা শঙ্কায় পড়ে যাই, তার আহবানে সাড়া দেওয়া অসচেতনভাবে তাকে প্রশ্রয় দেওয়া নয় তো?

একটি ছেলে আপনাকে নিয়ে কি ভাবছেন তা জানার জন্য আপনার কিন্তু তাকে প্রশ্ন করার কোন প্রয়োজন নেই। অথবা মনে মনে ভুল কিছু বুঝে নেবারও দরকার নেই। কিছু বডি ল্যাঙ্গুয়েজ কোন মৌখিক ভাষা ছাড়াই প্রকাশ করে আকর্ষণ। শুধু মিনিয়ে নিন এগুলো-

তিনি বেশভূষা বা চুল ঠিক করেন
মানুষটি আপনার সামনে আসলেই একটু যেন আত্মবিশ্বাস হারিয়ে ফেলেন। নিজের বেশভূষা ঠিক করে নিজেকে আকর্ষণীয় করে তুলতে চান তিনি। নতুন কেন চশমা বা হাতঘড়ি বার বার এমনভাবে নাড়েন যাতে আপনার চোখে পড়ে এবং আপনি তার প্রশংসা করেন।

তিনি কোমর বরাবর হাত রাখেন
কোন পুরুষ যদি তার হাত হিপের কাছে রাখে, অর্থাৎ প্যান্টের পকেটে হাত দিয়ে বা নিজের কোমর ধরে দাড়ান তাহলে এটা স্পষ্ট বুঝে নিতে হবে যে তিনি তার শক্তি প্রদর্শন করছেন। এই একই ভাব প্রকাশ করতে ছেলেরা পা ছড়িয়ে বসেন।

অধিক জায়গা নিতে চাওয়া
প্রাণীজগতে এমন কিছু প্রাণী আছে যাদের পুরুষ পশুরা যখন কোন নারী স্বজাতিকে আকৃষ্ট করতে চায় তখন সে নিজেকে ফোলাতে শুরু করে যাতে তাকে অনেক বড় এবং শক্তিশালী দেখায়। বিশ্বাস করবেন না, একই ঘটনা ঘটে মানবজাতিতেও। যখন কোন পুরুষকে দেখবেন একই কাজ করতে বুঝবেন তার মাঝেও এই প্রকৃতিই প্রকাশিত হচ্ছে।

একটি নির্দিষ্ট ভঙ্গী
সামাজিক জীবনে মেলামেশার সময় আমরা অবচেতন মনেই নিজের শরীরের একটি ভঙ্গী বেছে নিই, যেটাকে আমাদের সবচেয়ে বেশী আকর্ষণীয় মনে হয় বলে আমরা ধরে নিই। খেয়াল করুন, মানুষটি কি এমন কোন বিশেষ ভঙ্গীতে দাঁড়িয়ে আছেন? তার পায়ের দিকে নজর দিন। কারণ আমরা হয়ত খেয়ালই করি না, কিন্তু আমরা যার সাথে ঘনিষ্ট হতে চাই, কথা বলতে চাই আমাদের শরীর তার দিকেই যেতে থাকে। ঘুরে ফিরে আপনি হয়ত দেখবেন লোকটি আপনার কাছে কাছেই আছেন।

অনেক কথা বলা
যখন কেউ আপনার মনোযোগ পেতে চায় তখন দৃষ্টি আকর্ষণ করতে তিনি অনেক কথা বলেন। আপনার সাথেই সব কথা বলবেন এমন নয়। হয়ত আপনার পাশ দিয়ে যেতে যেতে কথা বললেন। বন্ধুর সাথে আড্ডায় অযথাই অনেক গল্প করলেন। নিজের বুদ্ধি প্রকাশ পায় এমন আলাপ করতে থাকলেন। এসবই অন্যকে মুগ্ধ করার কৌশল।



মন্তব্য চালু নেই