মেইন ম্যেনু

Yahoo আর নেই! এখন কি নামে ব্যবহার হবে জানেন?

একটা ব্র্যান্ডের মৃত্যু! হ্যাঁ। Yahoo-র মৃত্যু। যে ভাবে চির শান্তিতে ঘুমোচ্ছে অর্কুট। ইন্টারনেট নস্টালজিয়া Yahoo-কে বা দিয়ে হয় কি? এহেন Yahoo-র নাম এ বার হয়ে যাচ্ছে অলটাবা। বিখ্যাত মার্কিন ব্রডব্যান্ড টেলিকমিউনিকেশন কোম্পানি ভেরাইজন কমিউনিকেশনস-এর সঙ্গে অধিগ্রহণ চুক্তিটি চূড়ান্ত হওয়ার পরই বিশ্বকে জানানো হয়, Yahoo এবার অল্টাবা।

গুগল, মাইক্রোসফট-এর সঙ্গে পাল্লা দিয়ে পেরে না ওঠায় দীর্ঘ দিন ধরেই ধুঁকছিল একসময়ের ‘ইন্টারনেট দৈত্য’ Yahoo। ম্যানেজমেন্টের ব্যর্থতা, লোকসান ও কর্মী ছাঁটাইয়ে নাজেহাল সংস্থাটির একটি বড় অংশই চাইছিলেন CEO মেরিসা মেয়ারের পদত্যাগ। মেরিসা অবশ্য গদি আঁকড়েই ছিলেন। ভেরাইজন কমিউনিকেশনসের সঙ্গে চুক্তি সম্পন্ন হওয়ার সঙ্গে সঙ্গেই পদত্যাগ করেছেন মেরিসা। পদত্যাগ করেছেন Yahoo-র কো-ফাউন্ডার ডেভিড ফাইলো-সহ আরও কয়েক উচ্চপদস্থ কর্তা।

Yahoo জানিয়েছে, কোর ইন্টারনেচট ব্যবসা বিক্রির পরে আপাতত অল্টাবা কাজ করবে ইনভেস্টমেন্ট ফার্ম হিসেবে। এছাড়া চিনা ই-কমার্স সংস্থা আলিবাবা ও ইয়াহু জাপানের অংশীদারিত্ব থাকছে। আলতাবা নাম রাখার উদ্দেশ্য হল, অলটারনেট আলিবাবা। অলটারনেটের ‘অল’ ও আলিবাবার ‘বা’।-এই সময়






মন্তব্য চালু নেই