মেইন ম্যেনু

Zombie আক্রমণে ভারতের প্রস্তুতি নিয়ে চিন্তিত যুবক

“হীরক রাজার দেশে” ছবিতে হীরক রাজের বিধান ছিল “জানার কোন শেষ নাই, জানার চেষ্টা বৃথা তাই”। মুম্বইয়ের এক যুবক আরটিআই আইন অনুযায়ী স্বরাষ্ট্র দফতরকে এক অদ্ভূত প্রশ্ন করে চিঠি লিখলেন। zombie, alien , অতীন্দ্রিয় জগতের বাসিন্দাদের সঙ্গে লড়তে ভারত প্রস্তুত কিনা তা নিয়েই স্বরাষ্ট্র দফতরকে প্রশ্ন করেন তিনি। এমন অদ্ভূত প্রশ্নের ফলাফলও ছিল সেরকম। যুবকের এমন জানার ইচ্ছা বৃথাই গিয়েছিল। প্রশ্নের কপি ফেসবুকে পোস্ট করা মাত্র নিমেষে তা ভাইরালও হয়ে যায়।

মুম্বইয়ের এক যুবক অজয় কুমার পাক প্রসঙ্গকে উহ্য করে স্বরাষ্ট্র দফতরকে জিজ্ঞাসা করে ভারত zombie জাতদের সঙ্গে লড়তে প্রস্তুত কি না। সে লেখে “সরকার zombie, alien ,অতীন্দ্রিয় জগতের বাসিন্দাদের আক্রমন সামলাতে কতটা প্রস্তুত সেই নিয়ে আমি খুব চিন্তিত”। মজা করে সে এও লেখে যে “আমরা কি উইল স্মিথ ছাড়াই তাঁদের আক্রমন সামলাতে পারব?”। যুবকের এমন প্রশ্নের গভীরে যে লুকিয়ে ছিল পাক প্রসঙ্গ তা স্পষ্ট ছিল স্বরাষ্ট্র দফতরের কাছে। তাই তাঁরা এমন প্রশ্নকে এড়িয়ে যাওয়াই শ্রেয় মনে করেন। তাঁরা স্পষ্ট বলেন এমন কল্পনার জগতের প্রশ্নের উত্তর তাঁদের কাছে নেই।

প্রসঙ্গত অজয় তাঁর চিঠিতে হলিউড অভিনেতা উইল স্মিথকে টেনে এনেছিলেন। সেখানেও তাঁর তারিফ করতে হয়। কারন সোনালী পর্দায় এই স্মিথ মশাই একলা হাতে দমন করতেন zombie-দের। তাঁর অভিনীত zombie-জাত ছবি গুলি হল “আই অ্যাম লেজেন্ড”, “মেন ইন ব্ল্যাক”।-কলকাতা২৪






মন্তব্য চালু নেই